‘ট্রাম্পের শিগগিরই পরাজয় মানার পরিকল্পনা নেই ’

16

এখনো পর্যন্ত কে জয়ী হচ্ছেন তা নিশ্চিত করা হয়নি।মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আনুষ্ঠানিক ভোটগ্রহণের তিন দিন পার হয়েছে। তবে সবদিক দিয়েই এগিয়ে রয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। কিন্তু রিপাবলিকান ট্রাম্পের খুব শিগগিরই পরাজয় মানার পরিকল্পনা নেই বলে জানিয়েছেন হোয়াইট হাউসের এক শীর্ষ কর্মকর্তা। খবর ফক্স নিউজের।

যখন জো বাইডেন আমেরিকার কয়েকটি গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যে ট্রাম্পের চেয়ে এগিয়ে রয়েছেন এবং ধারণা করা হচ্ছে বাইডেনকে যেকোনো সময় বিজয়ী ঘোষণা দেয়া হবে তখন এই খবর বের হলো। যেসব অঙ্গরাজ্যে বাইডেন এগিয়ে রয়েছেন তার একটিতে জয় পেলেও হোয়াইট হাউজে যাওয়ার পথ পরিষ্কার হয়ে যাবে।

আন্তর্জাতিক সব গণমাধ্যমে বলা হচ্ছে- বাইডেনের বিজয় এখন সময়ে ব্যাপার মাত্র। অন্যদিকে ট্রাম্প হোয়াইট হাউজে থাকার ক্ষেত্রে অনেক পেছনে পড়ে রয়েছেন।

নির্বাচনী ফলাফলের এ প্রেক্ষাপটে হোয়াইট হাউজের ওই কর্মকর্তা বলেন, কিছু কর্মকর্তা প্রেসিডেন্ট ট্রাম্পকে পরাজয় মেনে নেয়ার পরামর্শ দিয়েছেন। অন্যদিকে কিছু কর্মকর্তা তাকে লড়াই অব্যাহত রাখার জন্য চাপ সৃষ্টি করেছেন। এ কর্মকর্তা বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প পরাজয় মেনে নেয়ার পক্ষেই ছিলেন কিন্তু তিনি এখন আর সেই অবস্থানে নেই।