Home / আর্ন্তজাতিক / ট্রাম্প সমর্থকদের উসকে দিচ্ছেন , ওয়াশিংটনে বিশাল বিক্ষোভ

ট্রাম্প সমর্থকদের উসকে দিচ্ছেন , ওয়াশিংটনে বিশাল বিক্ষোভ

হাজার হাজার মানুষ প্রেসিডেন্ট নির্বাচনে কারচুপির অভিযোগে এবং ট্রাম্পকে পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দেখার দাবিতে ওয়াশিংটনের রাস্তায় বিক্ষোভ করেছে। বিক্ষোভের সময় গাড়িবহর নিয়ে তাদেরকে অভিবাদন জানান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

প্রেসিডেন্ট নির্বাচনের ফল নিয়ে নজিরবিহীন ঘটনা ঘটে চলেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। ডেমোক্র্যাট প্রার্থী স্পষ্টত বড় জয় পাওয়ার পরও তাকে মানতে নারাজ ট্রাম্প। রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে যে বাইডেনকে এখনো মেনে নিতে নারাজ ট্রাম্প। এছাড়া তিনি সমর্থকদের উসকে দিয়ে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়ায় দেরি করার চেষ্টা করছেন বলেও ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে।

শনিবার ওয়াশিংটনের বিক্ষোভে নির্বাচনে ব্যালট চুরির অভিযোগ আনে ট্রাম্প সমর্থকরা। ‘স্টপ দ্য স্টিল’, ‘উই আর চ্যাম্পিয়ন’, ‘ফোর মোর ইয়ারস’, ‘বেস্ট প্রেসিডেন্ট এভার’ প্রভৃতি স্লোগান লেখা ব্যানার, ফেস্টুন ও যুক্তরাষ্ট্রের পতাকা হাতে বিক্ষোভ করেন তারা।

প্রেসিডেন্ট ট্রাম্পও যোগ দেন সমাবেশে। তিনি হোয়াইট হাউস থেকে গলফ ক্লাবের উদ্দেশে যাওয়ার পথে থামেন কিছুক্ষণের জন্য। এ সময় ট্রাম্পের সমর্থনে মুহুর্মুহু স্লোগান ওঠে। ডোনাল্ড ট্রাম্প গাড়িবহরে থেকে সমাবেশকে হাত নেড়ে অভিবাদন জানান।

গত ৩ নভেম্বর অনুষ্ঠিত হয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আনুষ্ঠানিক ভোটগ্রহণ। ডাকযোগের ভোটসহ গণনা শেষ হয়ে সব রাজ্যের অনানুষ্ঠানিক ফল আসে দশদিন পর। সেখানে শেষ পর্যন্ত বাইডেনের পক্ষে যায় ৩০৬ ইলেকটোরাল ভোট। অপরদিকে ট্রাম্পের পক্ষে গিয়েছে ২৩২ ভোট।

কিন্তু শুরু থেকেই নির্বাচনে ব্যালট কারচুপি ও মৃত ভোটারের ভোট হয়েছে বলে অভিযোগ করে আসছেন ট্রাম্প। এখন পর্যন্ত তিনি হার মানতে রাজি হননি। বিভিন্ন রাজ্যে মামলা করে হেরে গিয়েছেন তারপরও শেষ দেখতে চান ট্রাম্প।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: