তরুণীর সন্তান প্রসব চলন্ত ট্রেনে

26

এক তরুণী ঢাকা থেকে নোয়াখালীগামী চলন্ত ট্রেনে ছেলে সন্তানের জন্ম দিয়েছেন । গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কুমিল্লা স্টেশন থেকে একটু দূরে রসুলপুর ক্রসিং এলাকায় উপকূল এক্সপ্রেসে এ ঘটনা ঘটে। প্রসূতি তানিয়া আক্তার (১৯) নরসিংদীর মাধবদী উপজেলার এরশাদ মিয়ার স্ত্রী। তানিয়ার বাবার বাড়ি নোয়াখালী সদর উপজেলার সোনাপুর এলাকায়।

বর্তমানে মা ও নবজাতক কুমিল্লা নগরীর শাসনগাছা এলাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন বলে জানিয়েছেন এরশাদ মিয়া। নবজাতক ও মা সুস্থ আছেন বলে জানিয়ে শনিবার রাতে ওই হাসপাতালের চিকিৎসক বাঁধন বলেন, শিশুটিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। খবর বিডিনিউজের।

ট্রেনের ওই কামরায় থাকা মাঈন উদ্দিন বাবলু সাংবাদিকদের জানান, উপকূল এক্সপ্রেসের ‘খ’ বগির ৪৮-৪৯ নম্বর আসনে ছিলেন এরশাদ-তানিয়া দম্পতি। তারা নরসিংদী থেকে নোয়াখালী যাচ্ছিলেন। ট্রেনটি রসুলপুর ক্রসিং এলাকায় পৌঁছতেই এরশাদ মিয়ার স্ত্রীর প্রসব ব্যথা ওঠে।

বিষয়টি জানতে পেরে ট্রেনের গার্ডরা কামরার অন্য যাত্রীদের সরিয়ে নেন এবং সেখানে থাকা নারী যাত্রীদের সহযোগিতায় সন্তান প্রসবের ব্যবস্থা করেন। এরশাদ মিয়া বলেন, মহান আল্লাহর কাছে অনেক শুকরিয়া। আর ট্রেনে থাকা সবার প্রতি কৃতজ্ঞতা। আমার স্ত্রী ও বাচ্চা দুজনই এখন সুস্থ আছেন। তাদের জন্য সবার কাছে দোয়া চাই।