তিন পথচারী নিহত বাসের রেষারেষিতে

11

দুই বাসের প্রতিযোগিতামূলক গাড়ি চালানোর রোষানলে পড়ে তিন পথচারী নিহত হয়েছেন নারায়ণগঞ্জে । শুক্রবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, কাঁচপুর রায়ের চেক এলাকার ফজল করিমের ছেলে আবু বকর সিদ্দিক (২০), রংপুর জেলার কোতয়ালীর শ্যামপুর গ্রামের মৃত মুকুলের ছেলে ওহিদুল (৩২) ও চাঁদপুর জেলার উত্তর মতলব থানার উদমদি গ্রামের মৃত নকুল সরকারের ছেলে সজিব সরকার (২৮)। ওহিদুল ও সজিব সরকার কাঁচপুর এলাকায় ভাড়া থাকেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে রাজধানী থেকে ছেড়ে আসা বোরাক পরিবহন (ঢাকা মেট্রো ব ১৪-২৫৮৬) ও হোমনা সুপার সার্ভিস (ঢাকা মেট্রো জ ১৪-০৯৩৭) সোনারগাঁওয়ের কাঁচপুর ওভারব্রিজের সামনে প্রতিযোগিতা শুরু করে। একপর্যায়ে বোরাক বাসটি কাঁচপুর ওভারব্রিজের ঢালুতে থামিয়ে যাত্রী উঠানামা করছিল। এ সময় হঠাৎ হোমনা সুপার সার্ভিস বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে বোরাক পরিবহনের পেছন থেকে ধাক্কা দেয়। এতে রাস্তা পারাপারের সময় তিন পথচারী গুরুতর আহত হয়।

আহতদের স্থানীয় হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এলাকাবাসী দুই বাসকে আটক করেছে। তবে বাসের চালক ও হেলপার পালিয়ে যেতে সক্ষম হন।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। চালক ও হেলপারকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।