Home / খেলা / দক্ষিণ আফ্রিকা ইংল্যান্ডের বিপক্ষে দল ঘোষণা করল

দক্ষিণ আফ্রিকা ইংল্যান্ডের বিপক্ষে দল ঘোষণা করল

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেছে । দুই ফরম্যাটের অধিনায়ক হিসেবে আছেন কুইন্টন ডি কক। দলে ফিরলে কাগিসো রাবাদা ও ফাফ ডু প্লেসিস। দলে একমাত্র নতুন মুখ মিডিয়াম পেসার গ্লেন্টন স্টারম্যান।

পরিপূর্ণ পেস বোলিং অ্যাটাক নিয়ে ঘরের মাঠে ইংলিশ ব্যাটসম্যানদের চ্যালেঞ্জ জানাবে প্রোটিয়ারা। কাগিসো রাবাদা, আনরিখ নরকিয়া, লুঙ্গি এনগিডি, আন্ডিলে ফেলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, বেউরান হেনড্রিক্স ও লুথো সিপামলা আছেন দুই ফরম্যাটের দলেই।

করোনার বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে দক্ষিণ আফ্রিকায়। চলতি মাসে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে আসছে ইংলিশরা।

সূচি অনুযায়ী ২৭ নভেম্বর থেকে শুরু হবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও সফরকারী ইংল্যান্ডের মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজ। এই সফরে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে ইংল্যান্ড। কেপটাউন ও পার্লেতে অনুষ্ঠিত হবে সব ম্যাচ।

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি ও ওয়ানডে দল:

কুইন্টন ডি কক (অধিনায়ক), টেম্বা বাভুমা, জুনিয়র ডালা, ফাফ ডু প্লেসিস, বর্ণ ফর্টুইন, বেউরান হেনড্রিক্স, রেজা হেনড্রিক্স, হেইনরিখ ক্লাসেন, জর্জ লিন্ডে, কেশব মহারাজ, ইয়ানেসান মালান, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আনরিখ নরকিয়া, আন্ডিলে ফেলুকওয়ায়ো, যোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাব্রাইজ শামসি, লুথো সিপামলা, জন-জন স্মাটস, গ্লেন্টন স্টারম্যান, পাইট ভ্যান বিলজিওন, র‌্যাসি ভ্যান ডার ডুসেন, কাইল ভেরেনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: