ব্রেকিং নিউজ
Home / প্রবাস / দেশে ফেরাবে বাংলাদেশ দূতাবাস সৌদি থেকে হুরুবপ্রাপ্তদের

দেশে ফেরাবে বাংলাদেশ দূতাবাস সৌদি থেকে হুরুবপ্রাপ্তদের

বাংলাদেশ দূতাবাস সৌদি আরবে অবস্থানকারী নির্দিষ্ট বাংলাদেশিদের দেশে ফেরানোর উদ্যোগ নিয়েছে রিয়াদের । এই লক্ষ্যে আজ থেকে হুরুবপ্রাপ্তদের এক্সিট আবেদন গ্রহণ শুরু হচ্ছে।

গতকাল মঙ্গলবার সৌদির রিয়াদে বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার থেকে বাংলাদেশ দূতাবাস রিয়াদে শুধুমাত্র হুরুবপ্রাপ্তদের (কফিলের নিকট হতে পালিয়ে যাওয়া কর্মী) এবং ইকামার মেয়াদ শেষ হয়ে যাওয়া আমেল মানজিলি কিংবা সায়েক খাস পেশার কর্মীদের এক্সিট আবেদন গ্রহণ করা হবে।

পূর্বের আবেদনসমূহ চূড়ান্তভাবে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোম্পানি কিংবা মোয়াসসাসার মেয়াদোত্তীর্ণ ইকামাধারীদের নতুন কোন আবেদন আপাতত গ্রহণ করা হবে না।

আবেদন গ্রহণের সময় সম্পর্কিত তথ্যে বলা হয়েছে, রবিবার হতে বৃহস্পতিবার সকাল আটটা থেকে এগারটা পর্যন্ত। আবেদনের সঙ্গে ইকামা ও পাসপোর্ট এর দুই সেট ফটোকপি জমা দিতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, স্পেশাল এক্সিট প্রোগ্রামের আওতায় এখন পর্যন্ত রিয়াদে যেসব আবেদন নেওয়া হয়েছে সেসব আবেদনের বিষয়টি রিয়াদ মাকতাব আমলে/লেবার অফিসে প্রক্রিয়াধীন রয়েছে।

ওই সকল আবেদন চূড়ান্তভাবে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোম্পানি কিংবা মোয়াসসাসার মেয়াদোত্তীর্ণ ইকামাধারীদের নতুন কোন আবেদন আপাতত গ্রহণ করা হবে না।

নতুন এক্সিট আবেদন গ্রহণের তারিখ, সময় ও স্থান পরবর্তীতে জানিয়ে দেয়া হবে। তাই ইকামার মেয়াদ শেষ হয়ে যাওয়া কর্মীদের এক্সিট আবেদনের জন্য রিয়াদ মাকতাব আমলে বা দূতাবাসে বাংলাদেশিদের না যাওয়ার জন্য অনুরোধ করা হলো।

এছাড়া স্পেশাল এক্সিট ভিসা প্রদানের এই প্রক্রিয়াটি একটি চলমান প্রক্রিয়া।

এ বিষয়ে সৌদি সরকারের পক্ষ হতে কোন সময়সীমা নির্ধারণ করে দেয়া হয়নি। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ স্পেশাল এক্সিট ভিসা প্রদানের কার্যক্রম চলমান থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar