Home / খবর / দেশে মৃত্যু আরও ৫ জনের নতুন শনাক্ত ৫৫২ করোনায়

দেশে মৃত্যু আরও ৫ জনের নতুন শনাক্ত ৫৫২ করোনায়

গত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে । এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭৫ জনে। এই সময়ের মধ্যে নতুন করে শনাক্ত হয়েছেন ৫৫২ জন। এ নিয়ে সর্বমোট আক্রান্ত ৮ হাজার ৭৯০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৩ জনসহ মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭৭ জন।

শনিবার দুপুরে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৬১৯৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৫ হাজার ৮২৭ জনের নমুনা পরীক্ষা করে ৫৫২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৫ জন। সুস্থ হয়েছেন ৩ জন। এছাড়া আরও ৫ জনের মৃত্যু হয়েছে। তাদের তিনজন পুরুষ ও দুজন নারী। এরা সবাই রাজধানী ঢাকার বাসিন্দা বলে জানান তিনি।

বুলেটিন উপস্থাপনকালে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

২০১৯ সালের শেষ দিন চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন গোটা বিশ্বে তাণ্ডব চালাচ্ছে। চীন পরিস্থিতি অনেকটা সামাল দিয়ে উঠলেও এখন মারাত্মকভাবে ভুগছে ইউরোপ-আমেরিকা-এশিয়াসহ বিশ্বের অন্যান্য অঞ্চল।

শনিবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৩৯ হাজার ৫৯২ জনে এবং আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ৮৩০ জন। অপরদিকে ১০ লাখ ৮১ হাজার ৫৯৯ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আজ সকাল পর্যন্ত বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন ১০ লাখ ৮১ হাজার ৬৩৯ জন। যুক্তরাষ্ট্রে সুস্থ হয়েছেন এক লাখ ৬১ হাজার ৫৬৩ জন, স্পেনে এক লাখ ৪২ হাজার ৪৫০ জন, ইতালিতে ৭৮ হাজার ২৪৯ জন, ফ্রান্সে ৫০ হাজার ২১২ জন। ইরানে সুস্থ হয়েছেন ৭৬ হাজার ৩১৮ জন।

গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয়। এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ। এরপর থেকে দেশে আক্রান্ত আর মৃতের সংখ্যা বাড়তেই থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: