Home / আর্ন্তজাতিক / দেড় লাখ প্রাণ কেড়ে নিলো করোনা

দেড় লাখ প্রাণ কেড়ে নিলো করোনা

প্রাণঘাতি করোনা ভাইরাসে মৃতের সংখ্যা গত সপ্তাহেই এক লাখ ছাড়িয়েছিল । এক সপ্তাহ না কাটতেই আরো পঞ্চাশ হাজার প্রাণহানি ঘটেছে বিশ্বজুড়ে। যুক্তরাষ্ট্র ভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, করোনায় এখন পর্যন্ত ১ লাখ ৫৪ হাজার ২৪৯ জন মারা গেছে। অন্যদিকে আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৫০ হাজার ৪৬৩ জন।
এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আঘাত হেনেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ৭ লাখ ১০ হাজার ২১ জন।। মৃত্যু হয়েছে ৩৭ হাজার ১৫৮জনের। মৃতের সংখ্যার দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি।

দেশটিতে আক্রান্ত ১ লাখ ৭২ হাজার ৪৩৪ জন। মৃত্যু হয়েছে ২২ হাজার ৭৪৫ জনের।
তৃতীয় অবস্থানে রয়েছে স্পেন। ১ লাখ ৯০ হাজার ৮৩৯ জন আক্রান্ত। মৃত্যু হয়েছে ২০ হাজার ২ জনের। ফ্রান্সে মৃত্যু হয়েছে ১৮ হাজার ৬৮১ জনের। আক্রান্ত ১ লাখ ৪৭ হাজার ৯৬৯ জন। জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪১ হাজার ৩৯৭ জন। মৃত্যু ৪ হাজার ৩৫২ জনের।
যুক্তরাজ্যেও মৃত্যুর মিছিল কিছুতেই থামছে না। দেশটিতে মোট মৃতের সংখ্যা ১৪ হাজার ৫৭৬ জন। আক্রান্ত ১ লাখ ৮ হাজার ৬৯২ জন।

গত ১১ই এপ্রিল বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পার হয় ১ লাখ। ওই সময় আক্রান্তের সংখ্যা ছিল ১৬ লাখ ৫০ হাজার ছুঁই ছুঁই। এরপর জ্যামিতিক হারেই বাড়তে তাকে মৃত এবং আক্রান্তের সংখ্যা। এক সপ্তাহের ব্যবধানে সেটা বেড়ে দাঁড়িয়েছে দেড় লাখে এবং আক্রান্ত বেড়ে  সাড়ে ২২ লাখ। আক্রান্তদের মধ্যে অবশ্য ৫ লাখ ৪২ হাজার ৪৭ জন সুস্থও হয়েছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: