ধরে রাখার যৌবন ‘ম্যাজিক’ পানীয় ‘অ্যান্টি-এজিং জিন’

17

যৌবন ধরে রাখার জন্য মানুষ কতকিছুই না করে।এ ইস্যুতে আয়ুর্বেদিক ওষুধের কথা বেশি শোনা যায়।ভারতীয় পুরাণেও এ ধরনের ওষুধের কথা উল্লেখ রয়েছে। এ নিয়ে বিশ্বাস-অবিশ্বাসের বিষয়টিও রয়েছে। অনেকেই একে ভাঁওতা হিসাবে মনে করেন।তবে সর্বশেষ খবরে জানা যায়, এবার নাকি সত্যিই যৌবন ধরে রাখার ওষুধ আবিষ্কার করে ফেলেছেন গবেষকরা।তারা এটাকে যৌবন ধরে রাখার ‘ম্যাজিক’ পানীয় মনে করছেন। এটি এমন এক সুরা, যা খেলেই বয়স থমকে যাবে। ব্রিটেনের একটি সংস্থার দাবি এটাই বিশ্বের প্রথম ‘অ্যান্টি -এজিং জিন’, ।

ব্রিটেনের বিখ্যাত সংস্থা ‘বমপাস অ্যান্ড পার’ তৈরি করেছে এই ‘অ্যান্টি এজিং’ পানীয়টি। প্রচুর পরিমাণে মদ্যপান করলে চামড়ায় ভাঁজ পড়ে। অল্প বয়সেই বুড়িয়ে যাওয়ার আশঙ্কা থাকে। তবে এই মদ খেলে, বয়স আপনার যতই হোক, দেখাবে একেবারে যুবা। পানীয়টির নাম রাখা হয়েছে ‘Anti-AGin’। সংস্থার তরফে দাবি, ৪০ শতাংশ অ্যালকোহলের সঙ্গে বিভিন্ন ভেষজের মিশ্রণে তৈরি করা হয়েছে এই জিন। ব্রিটেনের বিখ্যাত হোটেল সংস্থা ‘ওয়ার্নার লিজার হোটেলস’-এ অতিথিদের জন্য এই পানীয় রাখছে। ‘Anti-AGin’ আপাদমস্তক কোলাজেন, যা ত্বককে বৃদ্ধ হতে দেবে না। প্রসঙ্গত, কোলাজেন মানুষের শরীরেই তৈরি হয়, তবে বয়স বাড়ার সঙ্গে কোলাজেনের ক্ষরণ কমতে থাকে।

দাম কত? এক বোতল ‘Anti-AGin’ পানীয়ের দাম রাখা হয়েছে ৩৫ পাউন্ড (ভারতীয় মুদ্রায় সাডে় ৩ হাজার টাকা প্রায়)। সংস্থার দাবি, এই মদ পান করলেই কাজ হবে, কোনও ক্রিম মাখার বা ক্যাপসুল খাওয়ার দরকার নেই।