নগর নেতাদের প্রধানমন্ত্রী- জনগণের আস্থা অর্জন করতে হবে

31

9594_skপ্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের আস্থা অর্জন ও ভবিষ্যতে নির্বাচনে সমর্থন পেতে বর্তমান সরকারের সাফল্য তুলে ধরতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, নির্বাচন অনুষ্ঠিত হবে এবং এটি একটি ধারাবাহিক প্রক্রিয়া। আপনাদেরকে দলের প্রতীক নিয়ে জনগণের কাছে প্রতিনিয়ত যেতে হবে। তাই জনগণের আস্থা অর্জন জরুরি। তাদেরকে বলতে হবে, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাবে এবং জনগণ শান্তি ও সমৃদ্ধির সঙ্গে বসবাস করতে পারবে।
দলের ঢাকা উত্তর ও দক্ষিণ শাখার নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকরা সোমবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করতে গেলে তিনি এ কথা বলেন। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানের কথা পুনর্ব্যক্ত করে প্রধানমন্ত্রী জনগণকে সচেতন করতে যথাযথ ভূমিকা পালনের জন্য নবনির্বাচিত নেতাদের প্রতি আহ্বান জানান। তিনি নগরীর সর্বত্র সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সদা সতর্ক থাকার এবং যে কোন স্থানে এ ধরনের কোন দুর্বৃত্তের সন্ধান পেলে দ্রুত আইনপ্রয়োগকারী সংস্থাগুলোকে জানানোর জন্যও তাদের প্রতি আহ্বান জানান।
শেখ হাসিনা বলেন, নেতৃত্ব শুধু বক্তৃতা দেয়ার জন্য নয়। জনগণের প্রতি দায়িত্ব পালন এবং সংগঠনকে শক্তিশালী করতে হবে। ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, রাজনীতিতে সহনশীলতা খুবই গুরুত্বপূর্ণ। ঢাকা উত্তরের সভাপতি একেএম রহমত উল্লাহ এমপি ও সাধারণ সম্পাদক সাদেক খান এবং ঢাকা দক্ষিণের সভাপতি আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফারুক খান, কৃষি বিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ এবং ৩৯টি থানা ও ১৩টি ইউনিয়ন কমিটির নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।