Home / ঢাকা / নতুনবাজার কল্যাণপুর বস্তির আগুন নিয়ন্ত্রণে

নতুনবাজার কল্যাণপুর বস্তির আগুন নিয়ন্ত্রণে

ফায়ার সার্ভিস রাজধানীর কল্যাণপুরের নতুনবাজার বস্তিতে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে এনেছে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার (৩০ অক্টোবর) রাত ১০টার দিকে লাগা আগুন ১২টার কিছুক্ষণ আগে নিয়ন্ত্রণে আসে। আগুনে প্রায় ৪০টি ঘর পুড়ে গেছে। এছাড়া দগ্ধ হয়েছেন দুজন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদশর্ক মো. বাচ্চু মিয়া জানান, আগুনে আক্তার হোসেন (১৯) ও আনোয়ার (২১) নামে দুজন দগ্ধ অবস্থায় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি হয়েছেন। তাদের শরীরের ৫০ শতাংশেরও বেশি পুড়ে গেছে।

আগুন নিয়ন্ত্রণে আসার বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবুল বাশার ফায়ার। তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা ধারণা করছি ভাঙারির দোকানে থাকা গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে। সেখান থেকে পাশে থাকা লাকড়ির দোকানে আগুন ছড়িয়ে পড়ে। এরপর মুহূর্তে তা পাশের বস্তিতে ছড়িয়ে যায়। তবে তদন্তের পর বিস্তারিত জানা জানা যাবে বলে জানান তিনি।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, সর্বশেষ ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে এখনো আগুন পুরোপুরি নিভেনি। এখানে প্রচুর ধোঁয়া বের হচ্ছে। পানি দেয়ার কাজ চলছে।

ক্ষতিগ্রস্তদের জন্য মেয়র আতিকের আর্থিক সহায়তা

এদিকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারকে পাঁচ হাজার টাকা করে আর্থিক সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

শুক্রবার রাত ১২টায় ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জরুরি ভিত্তিতে প্রতিটি পরিবারকে পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তা, ক্ষতিগ্রস্তদের জন্য সেখানে পর্যাপ্ত খাবার ও পানি সরবরাহ করা এবং অগ্নিকাণ্ডের স্থানে ডিএনসিসির অস্থায়ী মেডিকেল ক্যাম্প ও মোবাইল টয়লেট স্থাপন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন উত্তর সিটি মেয়র।

এছাড়া অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের যাবতীয় দেখাশোনার জন্য ১১নং ওয়ার্ডের কাউন্সিলর দেওয়ান আবদুল মান্নানকে সার্বক্ষণিক তদারকি করার দায়িত্ব দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: