Home / খবর / নতুন শনাক্ত ১৪৭৪ মৃত্যু বেড়ে ৬০৬৭ করোনায়

নতুন শনাক্ত ১৪৭৪ মৃত্যু বেড়ে ৬০৬৭ করোনায়

করোনায় আক্রান্ত হয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে দেশে গত ২৪ ঘণ্টায় । তাদের নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬ হাজার ৬৭ জনে। একই সময়ে আরও ১ হাজার ৪৭৪ জনের দেহে করোনা শনাক্ত হওয়ায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ২০ হাজার ২৩৮ জনে।

রবিবার বিকালে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ২৪ ঘণ্টায় ১১৪টি ল্যাবরেটরি থেকে ১২ হাজার ৬০১টি নমুনা সংগ্রহ এবং ১২ হাজার ৭৬০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়িয়েছে ২৪ লাখ ৪২ হাজার ৬০২ জনে। নমুনা পরীক্ষায় নতুন এক হাজার ৪৭৪ জন রোগী শনাক্ত হয়। এ নিয়ে মোট করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪ লাখ ২০ হাজার ২৩৮ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ রোগীর সংখ্যা এক হাজার ৫৭৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ রোগীর সংখ্যা ৩ লাখ ৩৮ হাজার ১৪৫ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে পুরুষ ১৪ জন ও নারী ৪ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৮ জনের মধ্যে একুশোর্ধ একজন, চল্লিশোর্ধ একজন, পঞ্চাশোর্ধ্ব পাঁচ জন ও ষাটোর্ধ্ব ১১ জন।

বিভাগ অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত ১৮ জনের মধ্যে ঢাকা বিভাগে ৯ জন, চট্টগ্রামে তিন জন, খুলনায় দুই জন, বরিশালে একজন, সিলেটে একজন, ও রংপুরে দুজন। রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে কোনো মৃত্যু নেই।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৫৫ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ২০ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮০ দশমিক ৪৭ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: