নাইটেঙ্গেল মেডিকেল কলেজে শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষে আহত ২০

1

ashulia_116461ঢাকা ১৪ জুন :মঙ্গলবার রাত ৪টার দিকে আশুলিয়ার জামগড়া সরকার মার্কেট এলাকার সরকারি ঘোষণা অনুযায়ী সাভারের আশুলিয়ায় নাইটেঙ্গেল মেডিকেল কলেজের আন্দোলতরত শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসময় পুলিশের গুলি ও লাঠির আঘাতে শিক্ষার্থী কমপক্ষে ২০ শিক্ষার্থী আহত হয়েছে। শিক্ষার্থীদের মারপিটে আহত হয়েছেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দেহরক্ষী আফজাল হোসেন।

মঙ্গলবার রাত ৪টার দিকে আশুলিয়ার জামগড়া সরকার মার্কেট এলাকার নাইটেঙ্গেল মেডিকেল কলেজে এই ঘটনা ঘটে।

মেডিকেল কলেজের শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার ভোর রাত ৪টার দিকে প্রায় দুই-তিন শতাধিক পুলিশ সদস্য প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ন জামান চৌধুরীকে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত করতে তালাবদ্ধ গেইট ভেঙে ক্যাম্পাসে প্রবেশ করে। এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা পুলিশকে বাঁধা দিতে গেলে শুরু হয় সংঘর্ষ।

এতে ওসি বাঁধা দিতে গেলেও তার উপরে চড়াও হয় শিক্ষার্থীরা। পরে ওসির দেহরক্ষী আফজাল হোসেন এগিয়ে গেলে তাকে পিটিয়ে আহত করে শিক্ষার্থীরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট ছোড়ে। এতে তিন শিক্ষার্থী গুলিবিদ্ধসহ কমপক্ষে ১৫ জন শিক্ষার্থী আহত হয়। পরে গুলিবিদ্ধ তিন শিক্ষার্থী, আহত পুলিশ সদস্যসহ অন্যদের নিকটস্থ নারী ও শিশু স্বাস্থ্যকেন্দ্র হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে নাইটেঙ্গেল মেডিকেল কলেজের আবাসিক হলগুলো ছাড়তে শুরু করলেও বিপাকে পড়েছে অধ্যায়নরত ৪৫ জন বিদেশি শিক্ষার্থী।

তবে বিদেশি শিক্ষার্থীদের ব্যাপারে নাইটেঙ্গেল মেডিকেল কলেজের ভাইস-প্রিন্সিপাল বলেন, বিদেশি শিক্ষার্থীদের আপাতত পুলিশ হেফাজতে ক্যাম্পাসেই অবস্থান করছেন। স্ব-স্ব দূতাবাসকে তাদের ব্যাপারে অবগত করা হয়েছে বলেও জানান তিনি।