নার্স নেত্রীকে টেকনাফে বদলি মন্ত্রীর বিরুদ্ধে বলায়!

164
montryরাইসমত আরা পারভীন রাজধনীর মহাখালীর কলেজ অব নার্সিং-এর প্রভাষক ও বাংলাদেশ নার্সেস ঐক্যপরিষদের আহ্বায়ক কে কক্সবাজারের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. লুৎফর রহমানের স্বাক্ষরে এ-সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়।

অফিস আদেশে বলা হয়, বদলির আদেশ জারির পর তিন কর্মদিবসের মধ্যে ইসমত আরাকে কর্মস্থলে যোগদান করতে হবে। অন্যথায় চতুর্থ কর্মদিবসের দিন তিনি তাৎক্ষণিকভাবে অব্যাহতিপ্রাপ্ত বলে গণ্য হবেন।

ইসমত আরা অভিযোগ করেন, বিভিন্ন দাবিতে আন্দোলনরত নার্সদের মানববন্ধনে স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে বক্তব্য দেয়ায় তাকে শাস্তিমূলক বদলি করা হয়েছে। তবে তিনি বদলির আদেশের কপি এখনো পাননি। কপি পেলে নার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে বসে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

ইসমত আরা পারভীন ২০ এপ্রিল জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থানরত বেকার নার্সদের দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছিলেন। তিনি আরো অভিযোগ করেছিলেন, স্বাস্থ্যমন্ত্রী নার্সদের দাবির কথা শোনেন না, তিনি নিয়োগ-বাণিজ্য করেন।

এর এক দিন পর ২১ এপ্রিল তার বদলির আদেশ জারি হয়।

সিনিয়র স্টাফ নার্স নিয়োগে সরকারি কর্মকমিশনের প্রকাশিত বিজ্ঞপ্তি বাতিল করে ব্যাচ, যোগ্যতা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিযোগ দেয়ার জন্য তিন সপ্তাহের বেশি সময় ধরে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন।