Home / আর্ন্তজাতিক / নিরাপত্তা জোরদার হচ্ছে সম্ভাব্য প্রেসিডেন্ট বাইডেনের

নিরাপত্তা জোরদার হচ্ছে সম্ভাব্য প্রেসিডেন্ট বাইডেনের

জো বাইডেনের নিরাপত্তা জোরদার করছে দেশটির গোয়েন্দা সংস্থা মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ের দুয়ারে থাকা ডেমোক্র্যাট প্রার্থী । শুক্রবার রাতে নিজেকে বিজয়ী ঘোষণা করে ভাষণ দিতে পারেন বাইডেন। সম্ভাব্য প্রেসিডেন্টের এমন খবরে তার নিরাপত্তা জোরদারের ব্যবস্থা নিয়েছে দেশটির গোয়েন্দা বাহিনী।

মার্কিন প্রভাবশালী দৈনিক ওয়াশিংটন পোস্ট শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

শুক্রবার সবশেষ তথ্য অনুযায়ী ডোনাল্ড ট্রাম্পের থেকে ব্যবধান বেড়ে গেছে বাইডেনের। বিজয়ী হতে প্রয়োজনীয় ইলেকটোরাল কলেজ ভোটের কাছাকাছিও পৌঁছে গেছেন তিনি। ফলে জো বাইডেন যেকোনো সময় নিজেকে বিজয়ী দাবি করে ভাষণ দিতে পারেন।

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার জো বাইডেন ভাষণ দিতে পারেন, এমন তথ্য গোয়েন্দা সংস্থাকে জানিয়েছেন বাইডেনের এজেন্টরা। এরপরই তাকে নিরাপত্তা জোরদারের ব্যবস্থা নেয়া হয়।

তবে মার্কিন সিক্রেট সার্ভিসের মুখপাত্র ক্যাথরিন মিলহোয়ান এ বিষয়ে মন্তব্য করতে চাননি। কারণ সংস্থাটি শীর্ষ কর্মকর্তাদের নিরাপত্তার ব্যবস্থা সম্পর্কে কোনো মন্তব্য করে না। এ বিষয়ে জো বাইডেনের সহযোগীরাও কথা বলতে রাজি হননি।

ডেলাওয়ারের উইলমিংটনে একটি কনভেনশন সেন্টারে থেকে এবার নির্বাচনী প্রচার এবং ভোট পর্যবেক্ষণ করছেন বাইডেন এবং তার দল। সেখানেই বাইডেনের শুক্রবার ভাষণ দেয়ার সম্ভাবনা আছে।

এদিকে ভোট চুরির অভিযোগ এনে পুরো নির্বাচনী ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তিনি বলছেন, মিডিয়ার সমর্থন, বিশাল অর্থের লেনদেন এবং বড় বড় প্রযুক্তি বাইডেনকে প্রেসিডেন্ট বানানো জন্য উঠেপড়ে লেগেছে। ফলে ক্ষতিগ্রস্ত হয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: