নৌযান শ্রমিক ফেডারেশনের স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চালুর দাবি

78

বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন করোনা সংক্রমণ রোধে চলমান লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চালুর দাবি জানিয়েছেন। বুধবার সকালে লঞ্চ চালুর দাবিতে বিআইডব্লিউটিএ কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেন নৌযান শ্রমিকরা।
সমাবেশে বক্তরা বলেন, শ্রমিকদের জীবন-জীবিকার বিকল্প ব্যবস্থা না করে ঢিলেঢালা লকডাউনে সবচেয়ে বেশি দুরবস্থার শিকার যাত্রীবাহী লঞ্চ ও পরিবহন শ্রমিকরা। গণপরিবহন না পেয়ে বিকল্প উপায়ে যাতায়াত করতে গিয়ে যাত্রীদের দ্বিগুণের বেশি খরচ হচ্ছে এবং স্বাস্থ্যবিধিও মানা হচ্ছে না। এখন শুধু লঞ্চ ছাড়া সব কিছুই চলমান রয়েছে। এমনকি বন্ধ নেই বিমানও। শুধু বন্ধ থাকছে ট্রেন ও লঞ্চ। আমরা স্বাস্থ্যবিধি এবং সবধরনের শর্ত মেনে লঞ্চ চালাতে চাই।

আমাদেরকে লঞ্চ চালানোর অনুমতি দেওয়া হোক। বিক্ষোভ শেষে

আগামী ৭ই মে’র মধ্যে যাত্রীবাহী লঞ্চ চালুসহ বকেয়া বেতন ও বোনাসের দাবিতে প্রধানমন্ত্রী ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর কাছে অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের মাধ্যমে স্মারকলিপি দিয়েছে সংগঠনটি।

বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. শাহ আলম ভূঁইয়ার নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যানের কাছে স্মারকলিপি দেন। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের সহ-সভাপতি খলিলুর রহমান, যুগ্ম-সম্পাদক মো. ইয়াসিন, বাংলাদেশ নৌ-যান শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক আফসার হোসেন চৌধুরী, বাংলাদেশ লঞ্চ লেবার অ্যাসোসিয়েশন নারায়ণগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন, ঢাকা নদী বন্দর কমিটির সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, কাজী ইকবাল হোসাইন প্রমুখ।