নৌরুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল করবে রোববার দুপুর ১২টা পর্যন্ত

25

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এ তথ্য জানিয়েছে। গার্মেন্টসসহ কলকারখানা শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে আগামীকাল রোববার দুপুর ১২টা পর্যন্ত দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব জেলায় এবং শিমুলিয়া-বাংলাবাজার, পাটুরিয়া-দৌলতদিয়া ।

আজ শনিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক। করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধচলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত। চলমান এই বিধিনিষেধ আরও বাড়ানোর সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এর মধ্যে গতকাল শুক্রবার এক আদেশে ১ আগস্ট থেকে রপ্তানিমুখী শিল্পকারখানা খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে সারাদেশ থেকে ঢাকার পথে রওনা হয়েছেন গার্মেন্টস শ্রমিকরা।

আজ শনিবার নৌরুটগুলোতে রাজধানীমূখী যাত্রীদের ভিড় ছিল উপচে পড়া। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে গাদাগাদি করে তারা কর্মস্থলে ফিরছেন। ফেরিতে এবং মহাসড়কের বিভিন্ন পয়েন্টে শহরমুখী শ্রমিকরা ভিড় করছেন। এদিকে গণপরিবহন চালু না থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন পোশাক কারখানার শ্রমিকরা। এ অবস্থায় রোববার দুপুর পর্যন্ত নৌযান চলাচলের ঘোষণা দিয়েছে বিআইডব্লিউটিএ।