Home / আর্ন্তজাতিক / ন্যান্সি পেলোসি:’সার্কাস’ বন্ধ করুন: রিপাবলিকানদের প্রতি পেলোসি

ন্যান্সি পেলোসি:’সার্কাস’ বন্ধ করুন: রিপাবলিকানদের প্রতি পেলোসি

কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল মেনে না নেয়ায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার দল রিপাবলিকান পার্টির তীব্র সমালোচনা করেছেন ।

নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানানোর ক্ষেত্রে রিপাবলিকান নেতাদের গড়িমসির সমালোচনা করে পেলোসি বলেছেন, তারা যেন ‘রাজনৈতিক সার্কাস’ বন্ধ করে করোনাভাইরাস মোকাবিলার বিষয়টিতে মনযোগী হয়।

রিপাবলিকানদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘রাজনৈতিক সার্কাস বন্ধ করে আমেরিকার জনগণের প্রকৃত কল্যাণ যাতে নিশ্চিত হয় সেজন্য কাজ করুন।’ খবর সিএনবিসির

ডেমোক্র্যাট নিয়ন্ত্রিত মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার বলেন, এটি অত্যন্ত দুঃখজনক বিষয় যে, রিপাবলিকান নেতারা আমেরিকার জনগণের রায়কে সম্মান দেখাতে পারছেন না।

এরই মধ্যে দেশটির সবগুলো অঙ্গরাজ্যের ফল প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যমগুলো। সেখানে সর্বশেষ ফল বাকি থাকা জর্জিয়াতে জিতেছেন বাইডেন। এতে তার ইলেকটোরাল ভোট ৩০৬টি। অপরদিকে ট্রাম্পের ভোট ২৩২টি।

গতরাতে অ্যারিজোনা অঙ্গরাজ্যের চূড়ান্ত ফলাফল ঘোষিত হয় এবং সেখানে বাইডেনকে বিজয়ী ঘোষণা করা হয়। ফলে ওই রাজ্যের ১১ ইলেকটোরাল কলেজ ভোটসহ বাইডেন বর্তমানে ২৯০ ভোট পেয়ে প্রেসিডেন্ট পদে নিজের অবস্থান আরো শক্ত করেছেন।

অবশ্য প্রেসিডেন্ট ট্রাম্প নির্বাচনের ফলাফল মেনে নেননি। তিনি বরং এ বিষয়ে আইনি লড়াইয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। নির্বাচনের ফল ঘোষণার পর প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে শুভেচ্ছা না জানিয়ে উল্টো হুমকি দেয়া মার্কিন যুক্তরাষ্ট্রের রাজনৈতিক সংস্কৃতিতে বিরল ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: