Home / খবর / পররাষ্ট্র ও প্রবাসীকল্যাণমন্ত্রীর শোক জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে

পররাষ্ট্র ও প্রবাসীকল্যাণমন্ত্রীর শোক জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ জাতীয় অধ্যাপক ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

মঙ্গলবার পররাষ্ট্র ও প্রবাসীকল্যাণমন্ত্রী আলাদা বার্তায় শোক প্রকাশ করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন,‘একুশে পদকপ্রাপ্ত বাংলাদেশের একজন খ্যাতনামা প্রকৌশলী ও শিক্ষাবিদ অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে জাতি একজন শ্রেষ্ঠ সন্তানকে হারাল।’

অন্যদিকে প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, ‘অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী বাংলাদেশের অবকাঠামো ও তথ্য প্রযুক্তির উন্নয়নে আজীবন কাজ করে গেছেন। তিনি পদ্মা সেতু প্রকল্পের বিশেষজ্ঞ প্যানেলের দায়িত্ব পালনসহ স্বাধীন বাংলাদেশের প্রতিটি বৃহৎ ইমারত এবং অন্যান্য বৃহৎ ও মেগা প্রকল্পেও কৃতিত্বপূর্ণ অবদান রেখেছেন।’

শোক বার্তায় দুই মন্ত্রী মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী মঙ্গলবার ভোররাতে ইন্তেকাল করেন। মৃত্যুকালে জাতীয় এই অধ্যাপকের বয়স হয়েছিল ৭৮ বছর।

মঙ্গলবার বাদ জোহর জানাজা শেষে তাঁকে বনানী কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

জামিলুর রেজা চৌধুরী ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের (ইউএপি) উপাচার্যের দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি দেশের সনামধন্য প্রকৌশলী। একাধারে তিনি গবেষক, শিক্ষাবিদ এবং বিজ্ঞানীও। খ্যাতিমান এই ব্যক্তিত্ব ১৯৪৩ সালে সিলেট জেলায় জন্মগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: