Home / আদালত / পাকিস্তান নিজামী ইস্যুতে জাতিসংঘে যাচ্ছে

পাকিস্তান নিজামী ইস্যুতে জাতিসংঘে যাচ্ছে

nizamii_112955
ঢাকা ১৩ মে: পাকিস্তান ক্ষুব্ধ একাত্তরে মানবতাবিরোধী অপরাধীদের ফাঁসিতে ঝুলিয়ে হত্যার ঘটনায় ক্ষুব্ধ পাকিস্তান। এ নিয়ে দীর্ঘদিন ধরে পাকিস্তান নানা প্রতিক্রিয়া দেখাচ্ছে, বক্তৃতা-বিবৃতি দিয়ে যাচ্ছে। বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের এই আচরণে বাংলাদেশ সরকারও কড়া প্রতিবাদ জানিয়েছে। কিন্তু পাকিস্তান অব্যাহতভাবে তাদের ধৃষ্টতা দেখিয়ে যাচ্ছে।

সর্বশেষ পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজ আজ শুক্রবার বলেছেন, বাংলাদেশে জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের ফাঁসি কার্যকরের ইস্যুটি পাকিস্তান জাতিসংঘে নিয়ে যাবে। তিনি বলেছেন, পাকিস্তান এই ইস্যুটি নিয়ে জাতিসংঘের মানবাধিকার সংস্থার (ইউএনএইচসিআর) দ্বারস্থ হবে এবং অন্যান্য দেশেরও দৃষ্টি আকর্ষণ করবে।

বাংলাদেশ সরকার বিরোধী নেতাদের ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করছে উল্লেখ করে পাকিস্তানের সিনেটে দেয়া বক্তৃতায় সারতাজ আজিজ বলেন, এ ব্যাপারে মুসলিম বিশ্ব এবং আন্তর্জাতিক সম্প্রদায় থেকে উদ্বেগ জানানো হয়েছে। একাত্তরে পাকিস্তানের দোষর হিসেবে স্বাধীনতাকমীদের নির্বিচারে হত্যা এবং সর্বোপরি যুদ্ধাপরাধের বিচার এবং সব আইনি প্রক্রিয়া শেষে নিজামীদের ফাঁসি দেয়ার প্রসঙ্গটি এড়িয়ে গিয়ে আজিজ তার বক্তৃতায় বলেন, বাংলাদেশ সরকার এসবের মধ্য দিয়ে ১৯৭৪ সালে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের মধ্যে স্বাক্ষরিত চুক্তি লঙ্ঘন করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: