Home / খবর / পুরুষ যেসব কারণে নারীর প্রতি আগ্রহ হারায়

পুরুষ যেসব কারণে নারীর প্রতি আগ্রহ হারায়

দুজন ভালোবেসে বিয়ে করেছিলেন। কিন্তু কিছুদিন পরই ভালোবাসা ফিকে হতে শুরু করেছে। সম্পর্ক টিকিয়ে রাখতেই হিমশিম খেতে হচ্ছে তাদের। এমন ঘটনা আমাদের আশপাশে লক্ষ্য করলেই দেখা যায়। তবে এই ঘটনার পেছনে অনেক কারণ রয়েছে। এতে দুজনেরই প্রভাব রয়েছে। তবে কয়েকটি কারণে নারীর প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন পুরুষ। চলুন এমন পাঁচটি কারণ সম্পর্কে জেনে নিই-

নিরাপদ বোধ না করা

অনেক নারী আছেন যারা তাদের স্বামীকে সন্দেহ করেন। সেই মাত্রা যখন সীমার বাইরে চলে যায় তখন সত্যিই সম্পর্কের ক্ষেত্রে আর তেমন কিছু টিকে থাকে না। এমন অবস্থায় পুরুষ সবসময় অনিরাপত্তাবোধ করেন। এছাড়া সন্দেহমূলক প্রশ্ন করতে থাকলে পুরুষ নারীর প্রতি আকর্ষণ হারিয়ে ফেলেন।

বেশি আবেগ

সম্পর্কে আবেগ ভালোবাসা থাকবেই। তবে তা যদি নিয়ন্ত্রণের বাইরে চলে যায় এবং আবেগ যখন বিরক্তির কারণ হয়ে দাঁড়ায় তখন তা বিপদের কারণ হয়। অনেক সময় নারী বেশি আবেগী হলে পুরুষ তা সহ্য করতে পারেন না। ফলে তার বিরক্তি বাড়তে থাকে এবং আগ্রহ কমতে থাকে।

অসম্মান করা

সঙ্গীকে অসম্মান করে কথা বলবেন না। সে যদি বুঝতে পারে যে, তাকে অসম্মান করছেন তাহলে সে ধরে নেবে আপনি সুখী নন। এতে করে ধীরে ধীরে তার অস্বস্তি বাড়বে এবং সে আপনার সঙ্গে দূরত্ব সৃষ্টি করবে।

ভালোবাসায় জোর করা

সম্পর্কের শুরুতে সব কিছুই সুন্দর থাকে, সময় বাড়ার সঙ্গে সঙ্গে অনুভূতি আরও গাঢ় হতে থাকে ও গুরুত্ব বাড়তে থাকে। নারীরা সম্পর্কের প্রতি মানসিকভাবে দুর্বল হওয়ার সঙ্গে সঙ্গে সঙ্গীর ওপরেও জোর খাটাতে শুরু করে। একই অনুভূতি পুরুষের ক্ষেত্রে না হলে সে সঙ্গীর প্রতি বিরক্ত হয় ও দূরত্ব সৃষ্টি হয়।

শারীরিক আকর্ষণ

শারীরিক সম্পর্কের ক্ষেত্রে নারী ও পুরুষ সম্পূর্ণ বিপরীত। নারীরা শারীরিক সম্পর্ক স্থাপনের পরে পুরুষের প্রতি মানসিকভাবে বেশি আকর্ষিত ও সংযুক্ত হয়। অন্যদিকে পুরুষরা সহজেই ও দ্রুত আকর্ষণ হারিয়ে ফেলে। এক্ষেত্রে স্বামী-স্ত্রীর মধ্যে বোঝাপড়ার সম্পর্ক তৈরি হওয়া গুরুত্বপূর্ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: