পুলিশের মনোবল অটুট থাকবে এটা টার্গেট কিলিং এর অংশ,

2

7ba8

চট্টগ্রাম ৫ জুন :  দেশি বিদেশী ষড়যন্ত্রকারীরা টার্গেট কিলিং এর অংশ হিসেবে এসপি বাবুল আক্তারের স্ত্রীকে খুন করে থাকতে পারে,স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন। পুলিশ ও আইন শৃংখলা বাহিনী ইতোপূর্বে সংগঠিত অধিকাংশ হত্যাকান্ডে জড়িতদের আটক করেছে, এই হত্যাকান্ডে জড়িতদেরও যথা সময়ে ধরা হবে।

রোববার  দুপুরে চট্টগ্রামের জিইসি এলাকার বাসভবনে বাবুল আক্তারের পরিবারকে সমবেদনা জানানোর পর সাংবাদিকদের তিনি এই কথা বলেন। এসময় তিনি আরো বলেন, বিভ্রান্ত করার জন্য এধরনের হত্যাকান্ড ঘটানো হলেও পুলিশের মনোবল অটুট থাকবে।

তিনি আরো বলেন, এই ঘটনার পরও পুলিশের মনোবল অটুট থাকবে, পুলিশ দৃঢতার সাথে দায়িত্ব পালন করে এই হত্যার সাথে জড়িতদের চিহ্নিত করে ব্যবস্থা নেবে, আমাদের সফলতা অনেক এই সফলতা বিভ্রান্ত করার জন্য টার্গেট কিলিং করা হচ্ছে।

পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রীকে গুলি করে হত্যায় জঙ্গি-সংশ্লিষ্টতা থাকতে পারে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ রোববার চট্টগ্রামের সাতকানিয়ায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ট্রেনিং সেন্টার ও স্কুলমাঠে আয়োজিত একটি অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

এই অনুষ্ঠান শেষে বাবুল আক্তারের জিইসি মোড়ের বাসার উদ্দেশ্যে রওনা দেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি নিহত এই পুলিশ কর্মকর্তার স্ত্রীর জানাযায় অংশ গ্রহণ করতে পারেন বলে জানাগেছে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বাবুল আক্তার একজন সৎ, নির্ভীক ও পরিশ্রমী অফিসার। তিনি দীর্ঘদিন ধরে জঙ্গি দমনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাঁকে না পেয়ে তাঁর স্ত্রীকে টার্গেট করা হয়েছে। এর উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

আজ রোববার সকালে চট্টগ্রামে দুর্বৃত্তদের গুলিতে ঢাকার এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু (৩৫) নিহত হন। মহানগরীর জিইসি মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা যায়, সকালে ছেলেসন্তান আক্তার মাহমুদ মাহিরকে নিয়ে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের উদ্দেশে রওনা হন মিতু। বাসা থেকে ৫০ গজ দূরে রাস্তায় মোটরসাইকেলে করে তিন দুর্বৃত্ত প্রথমে মিতুকে ধাক্কা দেয়। পরে তাঁকে ছুরিকাঘাত করে। এর পর মাথার পেছনে গুলি করে মৃত্যু নিশ্চিত করে চলে যায়।

বাবুল আক্তার ও মাহমুদা খানম মিতু দম্পতির ছেলে আক্তার মাহমুদ মাহিদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের প্রথম শ্রেণির ছাত্র। তাবাসসুম তাসনিম নামের এক মেয়েও রয়েছে এ দম্পতির।

বাবুল আক্তার সিএমপির অতিরিক্ত উপকমিশনার (এডিসি-গোয়েন্দা) হিসেবে দায়িত্ব পালন করেছেন। সম্প্রতি তিনি এসপি পদে পদোন্নতি পেয়ে ঢাকায় বদলি হন।