পুলিশের লাঠিচার্জ, আহত ১৫ পোশাক শ্রমিকদের বিক্ষোভে

3
ga
ঢাকা ১০ জুন : শুক্রবার সকালে চান্দনা চৌরাস্তা এলাকায় গাজীপুর বকেয়া বেতনের দাবিতে গাজীপুরের হাসান তানভীর ফ্যাশন ওয়্যার লিমিটেড নামে একটি পোশাক কারখানা ভাঙচুর করেছে কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা। পরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করার সময় পুলিশের লাঠিচার্জে অন্তত ১৫ শ্রমিক আহত হয়েছেন। শুক্রবার সকালে চান্দনা চৌরাস্তা এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, মে মাসের বকেয়া বেতনের দাবিতে সকালে হাসান তানভীর ফ্যাশন ওয়্যারের শ্রমিকরা ভাঙচুরের পর কারখানার সামনে বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে তারা জয়দেবপুর-চৌরাস্তা মহাসড়ক অবরোধ করে কয়েকটি গাড়ি ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে তুলে দেয়ার চেষ্টা করে। কিন্তু সড়ক থেকে সরে যেতে না চাওয়ায় পুলিশ শ্রমিকদের সরাতে লাঠিচার্জ ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এতে অন্তত ১৫ শ্রমিক আহত হয়েছেন। এসময় প্রায় দেড় ঘণ্টা পর ওই সড়কে যান চলাচল বন্ধ থাকে। শ্রমিকদের ইটপাটকেলের আঘাতে গাজীপুর শিল্প পুলিশের উপ-পরিচালক মো. মাহফুজ আফজালসহ কয়েক পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে জানা গেছে।

গাজীপুর শিল্প পুলিশের উপ-পরিচালক মো. মাহফুজ আফজাল জানান, আগামী রবিবার শ্রমিকদের বেতন পরিশোধ করা হবে বলে মালিকপক্ষ আমাদের জানিয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

(ইমস//এমআর)