ব্রেকিং নিউজ
Home / অর্থ-বাণিজ্য / পোশাকশ্রমিকদের বিক্ষোভ বেতন-বোনাসের দাবিতে গাজীপুরে

পোশাকশ্রমিকদের বিক্ষোভ বেতন-বোনাসের দাবিতে গাজীপুরে

গাজীপুরের টঙ্গীর তিলারগাতি এলাকার ক্লাসিক ফ্যাশন কনসেপ্ট লিমিটেডসহ চারটি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন পূর্ণ বেতন ও ঈদ বোনাসের দাবিতে । খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

ক্লাসিক ফ্যাশন কনসেপ্ট লিমিটেড কারখানার শ্রমিকরা জানান, কারখানা কর্তৃপক্ষ ১৬ মে গত এপ্রিলের সাত দিনের হাজিরার টাকা না দিয়ে তাদের মূল বেতনেরও ৬০ শতাংশের কম বেতন দিয়েছে। এখন কারখানা কর্তৃপক্ষ বিজিএমইএ’র নির্দেশিত ঈদ বোনাসের ৫০ শতাংশ না দিয়ে ২৫ শতাংশ দিতে চাচ্ছে। মঙ্গলবারও তারা কারখানার জিএম’র সঙ্গে তাদের বেসিকের ৫০ শতাংশ বোনাস ও ৭ দিনের হাজিরার টাকা দাবির কথা জানিয়েছিল। বুধবার সকালে কারখানার কাজে যোগ দিতে গিয়ে শ্রমিকরা প্রধান ফটকে তালা দেখতে পায় এবং কারখানায় কাউকে ঢুকতে দেয়নি। এতে শ্রমিকরা বিক্ষোভ শুরু করে এবং এক পর্যায়ে তারা পাশে থাকা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।

গাজীপুর মহানগর (টঙ্গী জোন) পুলিশের সহকারী কমিশনার থোয়াই অং প্রু মারমা জানান, টঙ্গীর তিলারগাতি এলাকার ইভেন্স গ্রুপের তিনটি পোশাক কারখানার কয়েক হাজার শ্রমিক দুপুরে পূর্ণ ঈদ বোনাসের (বেসিকের সমান) দাবিতে বুধবার দুপুরে কাজ ফেলে বিক্ষোভ শুরু করে। পরে তারা পাশে থাকা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ শুরু করেন। এতে ওই মহাসড়কে উভয় দিকে কয়েক কিলোমিটার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছেন বলে তিনি। এদিকে পুরো ঈদ বোনাসের দাবিতে গাজীপুর মহানগরের বড়বাড়ি এলাকার ইন্টার ফ্যাব ম্যানুফেকচারিং লিমিটেড এবং টঙ্গীর লস্করচালা এলাকার আবেদীন ফ্যাশন ও বিসিকের আটারকল এলাকায় প্রিমিয়ার ওয়াশিং কারখানার শ্রমিকরাও বিক্ষোভ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: