Home / খবর / পোশাক শিল্পের পাশে থাকবে চট্টগ্রাম বন্দর

পোশাক শিল্পের পাশে থাকবে চট্টগ্রাম বন্দর

ছবি-বিজিএমইএবাংলাদেশ তৈরী পোষাক প্রস্তুতকারক ও রপ্তানীকারক সমিতি বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি  মঈনউদ্দিন আহমেদ (মিন্টু)’র নেতৃত্বে  একটি প্রতিনিধি দল বুধবার চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নব-নিযুক্ত চেয়ারম্যান রিয়্যার এডমিরাল এম. খালেদ ইকবাল, বিএসপি, এনডিসি, পিএসসি এর সাথে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

এ’সময় বিজিএমইএ’র পরিচালকবৃন্দ  কাজী মাহাবুব উদ্দিন জুয়েল, এ.এম. মাহাবুব চৌধুরী, সৈয়দ মোহাম্মদ তানভীর, মোহাম্মদ সাইফ উল্যাহ্ মনসুর, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জনাব আবদুচ ছালাম, প্রাক্তন পরিচালক- সর্বজনাব এমডি এম মহিউদ্দিন চৌধুরী ও অঞ্জন শেখর দাস ও বিজিএমইএ’র সদস্য এম.এ. হান্নান, গোলাম সোবহানী এবং চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (এডমিন ও প্ল্যানিং) জনাব জাফর আলম ও বন্দর সচিব জনাব ওমর ফারুক সহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি জনাব মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) পোশাক শিল্পের অগ্রযাত্রায় বন্দর কর্তৃপক্ষের অব্যাহত সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি মাননীয় প্রধান মন্ত্রী কর্তৃক ঘোষিত ২০২১ সালে ৫০ বিলিয়ন ডলার রপ্তানীর লক্ষ্যমাত্রা অর্জনে বিজিএমইএ’র ধারাবাহিক প্রচেষ্ঠা হিসাবে বিভিন্ন অবকাঠামোগত সমস্যা থেকে উত্তরণে গ্যাস বিদ্যুৎ সুবিধা সহ গার্মেন্টস্ জোন স্থাপনের প্রক্রিয়া চলছে বলে অবহিত করেন।

মাঈন উদ্দিন আহমদ মিন্টু বলেন, “বন্দরের সক্ষমতা বৃদ্ধি ও অবকাঠামোগত উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে ইয়ার্ড ভিত্তিক পর্যাপ্ত ইকুপমেন্ট স্থাপন ও জেটি সম্প্রসারণে ওভার ফ্লো ইয়ার্ড সহ বে-টার্মিনালের নির্মাণ, পোশাক শিল্পের বর্তমান সংকটময় সময়ে দ্রুত রপ্তানীর স্বার্থে রপ্তানী পন্যবাহী কন্টেইনারের ক্ষেত্রে জাহাজের কাট-অফ-টাইম শিথিলকরণ অব্যাহত রাখা, এলসিএল পণ্য দ্রুত ডেলিভারীর ব্যবস্থা করার বিষয়ে বিশেষ নজর দিতে হবে।

বন্দর কর্তৃপক্ষের নব-নিযুক্ত চেয়ারম্যান রিয়্যার এডমিরাল এম. খালেদ ইকবাল বলেন- বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে পোশাক শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। যার জন্য পোশাক শিল্পের আমদানী-রপ্তানী কার্যক্রম দ্রুততার সাথে সম্পাদনে বন্দরের সক্ষমতা বৃদ্ধিতে বিভিন্ন জেটির সম্প্রসারণ সহ অবকাঠামোগত উন্নয়নে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে।

বন্দর সম্পর্কিত পোশাক শিল্প সংশ্লিষ্ট সমস্যা সমাধানে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহন করা হয়েছে, বলেও পোষাক শিল্প মালিকদের আশ্বস্ত করেন নব নিযুক্ত বন্দর চেয়ারম্যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: