Home / খবর / প্রত্যাহারের দাবি বাঁশখালীর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওইউএনও কে

প্রত্যাহারের দাবি বাঁশখালীর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওইউএনও কে

DSC  চট্টগ্রামে বাঁশখালীতে গণ্ডামারা ইউনিয়ন বাঁচাও আন্দোলন কমিটির নেতারা কয়লা বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ নিয়ে পুলিশের গুলিতে হতাহতের ঘটনায় সেখানকার বর্তমান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিদুৎ কেন্দ্র বিরোধী ।

শনিবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ দাবি জানান তারা।

একই সাথে পুলিশের সঙ্গে সংর্ঘষের ঘটনায় গ্রেফতারকৃত আসামিদের মুক্তির দাবি এবং স্থানীয় জনগণের ও পরিবেশের ক্ষতি হয় এমন বিদ্যুৎ কেন্দ্র না করারও দাবি জানান নেতারা।

সভায় জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, জনগণের ক্ষতি করে কোনো প্রকল্প করা হবে না। প্রকল্প বিষয়ে দেশি-বিদেশি বিশেষজ্ঞ দিয়ে লোকজনকে বোঝানো হবে। লোকজন চাইলে প্রকল্প হবে। এটা আধুনিক যুগ। বিদ্যুতেরও চাহিদা রয়েছে। আসলে মানুষকে ভুল বোঝানো হচ্ছে। যাদের জায়গায় প্রকল্প হবে, তাঁদের ক্ষতিপূরণ দেওয়া ও পুনর্বাসন করা হবে।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুল জলিল, গণ্ডামারা ইউনিয়ন বাঁচাও আন্দোলন কমিটির পৃষ্ঠপোষক মাহমুদুল ইসলাম চৌধুরী, কমিটির সভাপতি বদি আহমেদ, সাধারণ সম্পাদক আবদুল মালেক, সহ-সভাপতি শফকত চাঁটগামী, আবদুর রহমান ও আমিনুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে শুক্রবার বিকেলে জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন গণ্ডামারা গিয়ে বাঁশখালীর ঘটনায় আহত ও নিহতের পরিবারের মাঝে ৮২ লাখ ৭৫ হাজার টাকার সরকারী অনুদানের চেক তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: