প্রথম দফায় ইউপি নির্বাচনের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

16

_index_thumbপ্রথম দফায় দেশের ৭৩২টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে ২২ মার্চ। ৩ মার্চ প্রতীক বরাদ্দের পর থেকে এসব ইউনিয়নে আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণায় নেমে পড়েছেন চেয়ারম্যান ও ইউপি সদস্য প্রার্থীরা।

প্রথম দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন জায়গায় চলছে প্রচার-প্রচারণা। চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি ইউপি সদস্য ও সংরক্ষিত নারী ইউপি সদস্যরাও ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইছেন। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। আর কাকে ভোট দেবেন তা নিয়ে ভোটারদের মধ্যেও চলছে আলোচনা-সমালোচনা।

খুলনার ৯ উপজেলার ৬৭ টি ইউনিয়নে প্রথম দফায় ভোটগ্রহণ হবে। এরমধ্যে একটি ছাড়া বাকি ইউনিয়নগুলোতে চেয়ারম্যান পদে জোরালো প্রতিদ্বন্দ্বিতা হবে বলে আশা করছেন স্থানীয়রা। আর তেরখাদা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ওয়াহিদুজ্জামান ছাড়া কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী নেই।

প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন কুমিল্লার দেবীদ্বার উপজেলার ১৩টি ইউনিয়নের প্রার্থীরা। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৬ জন, ৩৭৭ জন ইউপি সদস্য ও নারী ইউপি সদস্য পদে ১০৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের সমর্থন আদায়ের চেষ্টা করছেন প্রার্থীরা। জয়ের ব্যাপারে আশাবাদী হলেও নির্বাচনে সুষ্ঠু পরিবেশ নিয়ে শঙ্কিত অনেক প্রার্থী।