প্রধানমন্ত্রীর উপর নির্ভর করে নির্বাচন সুষ্ঠু হবে কিনা : তৈমূর

14

নারায়ণগঞ্জের নির্বাচন সুষ্ঠু হবে কী হবে না এটা নির্ভর করে প্রধানমন্ত্রীর উপর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের স্বতন্ত্র মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেছেন।

তিনি বলেন, নির্বাচন কমিশনের কোনো ক্ষমতা নেই। মাননীয় প্রধানমন্ত্রী যদি ইচ্ছা করে তাহলে এ নির্বাচন সুষ্ঠু হবে। বাংলাদেশের একমাত্র পাওয়ার পয়েন্ট প্রধানমন্ত্রী।

বুধবার সকালে সিদ্ধিরগঞ্জের ১ নং ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় গণসংযোগকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তৈমূর বলেন, একটা নিরাপদ নগরী গড়তে হবে। এই শহরে শাবল পড়ে মানুষ মারা যাবে, রেলগেইট ভেঙে যানজটে মানুষ মারা যাবে, সড়কের অব্যবস্থাপনার কারণে মানুষ মারা যাবে, যানজট হবে, শব্দ দূষণ হবে, এসব থাকবে না। জলাবদ্ধতা শেষ করে দেয়া হবে।

তিনি বলেন, জনগণ হয়রানি হবে না, তাদের সেবা বৃদ্ধি করা হবে। খেটে খাওয়া মানুষের পেটে লাথি দেয়া যাবে না। তাদের আগে পুনর্বাসন করতে হবে তারপর উচ্ছেদ করতে হবে। পুনর্বাসন ছাড়া কাউকে উচ্ছেদ করা যাবে না।

তৈমূর বলেন, নাগরিক সেবা ও নাগরিকদের সকল প্রকার সুযোগ-সুবিধা দেয়ার প্রতিশ্রুতি দিয়েই এই নির্বাচনে নেমেছি। নির্বাচিত হলে আমার প্রথম কাজ হবে অযাচিতভাবে যে হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স বৃদ্ধি করা হয়েছে এবং পানির যে নতুন ট্যাক্স ধার্য করা হয়েছে এবং বিভিন্ন যে জটিলতা এসবসহ জনদুর্ভোগ কমানো। হোল্ডিং ট্যাক্স ও পানির ট্যাক্স কমানো হবে। ট্রেড লাইসেন্সও পূর্বের জায়গায় নিয়ে যাওয়া হবে।

এর আগে সকাল সাড়ে ১০টায় সিদ্ধিরগঞ্জ পৌঁছালে সেখানে তাকে দেখে জনতার ঢল নামে। দীর্ঘ দিনের ঘরোয়া বিবাদে লিপ্ত থাকা সকল বলয়ের বিএনপি নেতারা একাট্টা হয়ে তার পক্ষে মাঠে নামেন।