Home / খবর / প্রধানমন্ত্রীর নির্দেশ করোনা সংক্রমণ বাড়ার শঙ্কায় প্রস্তুতির

প্রধানমন্ত্রীর নির্দেশ করোনা সংক্রমণ বাড়ার শঙ্কায় প্রস্তুতির

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ দেশে আসন্ন শীতে আরও বেড়ে যেতে পারে এমন শঙ্কা থেকে এখনই সংশ্লিষ্টদের প্রয়োজনীয় প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছেন । এক্ষেত্রে গত কয়েক মাসের অভিজ্ঞতাকে কাজে লাগানোর তাগিদ দিয়েছেন সরকারপ্রধান।

সোমবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন। ভার্চ্যুয়াল এই বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী। সচিবালয়ে সংবাদ সম্মেলনে বৈঠকের সিদ্ধান্ত জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘আগামী অক্টোবর-নভেম্বরে করোনার সেকেন্ড ওয়েভ আসবে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই অতীতের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এই পরিস্থিতি মোকাবিলা করার প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।’

সচিব জানান, নতুন করে করোনা সংক্রমণের প্রস্তুতির অংশ হিসেবে আগামীকাল মঙ্গলবার আন্তঃমন্ত্রণালয় সভা ডাকা হয়েছে।

আনোয়ারুল ইসলাম জানান, মন্ত্রিসভার অনির্ধারিত আলোচনায় করোনা সংক্রমণ পরিস্থিতিতে সচেতনতার প্রসঙ্গ আসে। বৈঠক থেকে সবাইকে মাস্ক পরার জন্য সচেতনতা সৃষ্টির ওপর গুরুত্বারোপ করা হয়। মসজিদে জোহর ও মাগরিবের নামাজের সময় মাস্ক পরার ব্যাপারে প্রচারের জন্য বলা হয়েছে।

করোনাকালে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

আজকের মন্ত্রিসভার বৈঠকে মেডিকেল শিক্ষায় গবেষণা ও উচ্চশিক্ষার মানোন্নয়নে খুলনায় একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় করার লক্ষ্যে ‘শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা আইন ২০২০’-এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

এর ফলে খুলনা বিভাগের মেডিকেল কলেজসহ চিকিৎসার সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো এই বিশ্ববিদ্যালয়ের আওতাধীন থাকবে।

এ ছাড়া বাংলাদেশ পর্যটন করপোরেশন আইন ২০২০-এর খসড়া চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: