Home / খবর / প্রধানমন্ত্রীর সঙ্গে চেম্বার প্রতিনিধিদলের সাক্ষাৎ বুলগেরিয়ার

প্রধানমন্ত্রীর সঙ্গে চেম্বার প্রতিনিধিদলের সাক্ষাৎ বুলগেরিয়ার

 boul

ঢাকা ১৯ মে : বুলগেরিয়ার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের ব্যবসায়ী প্রতিনিধিদল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করছেন ।

বৃহস্পতিবার বুলগেরিয়ার হোটেল সুইটে প্রধানমন্ত্রীর সঙ্গে তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

এর আগে বুধবার বিকেলে বুলগেরিয়ার সোফিয়াতে ন্যাশনাল আর্ট গ্যালারিতে ‘গ্লোবাল উইমেন লিডার্স ফোরাম’- এর উদ্বোধনী অনুষ্ঠানে মূল বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে বুলগেরিয়ার উপ-প্রধানমন্ত্রী এবং শ্রম ও সামাজিক নীতিবিষয়ক মন্ত্রী ইভায়লো কালফিন, জ্বালানি মন্ত্রী টামেনুজকা প্যাটকোভা, আঞ্চলিক উন্নয়ন ও গণপূর্ত মন্ত্রী লিলিয়ানা পাভলোভা, ইনেস্কোর মহাপরিচালক ইরিনা বোকভা, বুলগেরিয়া জাতীয় পরিষদের চেয়ারম্যান ট্যাসটাসকা টাচেভা এবং সিমেন্স বুলগেরিয়ার সিইও ও সে দেশের কাউন্সিল অব উইমেন ইন বিজনেসের চেয়ারপার্সন বুরিয়ানা ম্যানোলোভাও বক্তৃতা করেন।

‘গ্লোবাল উইমেন লিডার্স ফোরামে’ যোগ দেয়ার জন্য তিনদিনের সরকারি সফরে লন্ডন থেকে বুধবার বুলগেরিয়ার রাজধানী সোফিয়া নগরীতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইট বাংলাদেশের প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় বেলা ১টা ১০ মিনিটে সোফিয়া বিমানবন্দরে অবতরণ করেছে। বুলগেরিয়ার সংস্কৃতিমন্ত্রী ভেজদি রাশিদভ এবং সোফিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দিকি বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: