প্রধানমন্ত্রী : শিক্ষার্থীরা ফেল করবে কেন ?

29

Hasina

ঢাকা১১ মে:  সরকার আন্তরিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের সবধরনের সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। তাদের মেধা বিকাশে সরকার আন্তরিক। আমরা বিনামূল্যে বই সরবরাহ করছি, উপবৃত্তি ব্যবস্থা করেছি। তবুও ছেলেমেয়েরা কেন ফেল করবে? শিক্ষার্থীদের ফেল করার কোনো সুযোগ নেই।

বুধবার সকাল সোয়া ১০টার দিকে গণভবনে ফলাফলপত্র হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। এ সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ সব বোর্ডের চেয়ারম্যান উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর হাতে সার্বিক ফল তুলে দেন শিক্ষামন্ত্রী। পরে প্রত্যেক বোর্ডের চেয়ারম্যানরা নিজ নিজ বোর্ডের ফল প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।

বক্তব্যের শুরুতেই প্রধানমন্ত্রী ডিজিটাল পদ্ধতিতে ফল প্রকাশের উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল এই বাংলাদেশে আগের মতো অার পরীক্ষার ফলাফল পেতে শিক্ষার্থীদের ছোটাছুটি করতে হয় না। এখন ঘরে বসেই ফল জানা যায়, কোথাও গিয়ে অপেক্ষা করে, পয়সা খরচ করে ফলাফল দেখতে হয় না।

পরীক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, আমাদের ছেলেমেয়েরা অনেক মেধাবী, ফেল করার কোনো সুযোগ নেই। এবারের ফলাফল অনেক ভালো। আমি এতে সন্তুষ্ট। যারা উত্তীর্ণ হতে পারেননি তাদের আরও মনোযোগী হওয়ার পরামর্শ দেন তিন। ।

সরকারের শিক্ষার উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরেন প্রধানমন্ত্রী বলেন, মেধাকে উৎসাহিত করার জন্য সবই করছি। আমরা এত বিশাল মেধাবৃত্তি দিচ্ছি যা পৃথিবীর আর কোথাও আছে কি না আমার জানা নেই। বর্তমান সরকার দেশকে বিশ্বের সামনে মাথা উঁচু করে দাঁড় করাতে চায়। আর এর জন্য শিক্ষার কোনো বিকল্প নেই। কারণ উন্নত জাতি গড়ে তুলতে সবার আগে দরকার শিক্ষিত প্রজন্ম।