প্রেসক্লাব এলাকা শ্রমিক অধিকারের দাবিতে উত্তাল

3
may_111278_0
উত্তাল মহান মে দিবসে শ্রমিক অধিকারের দাবিতে উত্তাল হয়ে উঠেছে রাজধানীর জাতীয় প্রেসক্লাব এলাকা। আজ রবিবার সকাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে র‌্যালি, সমাবেশ, মিছিল ও মানববন্ধন করছে বিভিন্ন শ্রমিক সংগঠন।

বিভিন্ন দাবি সম্বলিত নানা রঙয়ের ব্যানার-ফেস্টুন আর মাথায় ক্যাপ নিয়ে হাজারো শ্রমিক এসব র‌্যালি, সমাবেশে অংশ নিচ্ছেন। কদম ফোয়ারা থেকে পুরানা পল্টন মোড় পর্যন্ত শুধু শ্রমজীবী মানুষের সারি।

মে দিবসে তাদের দাবি শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করা। বিভিন্ন সমাবেশ থেকে দাবি তোলা হয় শ্রমিকদের অধিকার ফিরিয়ে দিতে হবে, শ্রমিক নির্যাতন বন্ধ করতে হবে।

প্রেসক্লাবে শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদ, বাংলাদেশ সাধারণ শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ নির্মাণ শ্রমিক লীগ, বাংলাদেশ অভিবাসী অধিকার ফোরাম, বাংলাদেশ ট্রাস্ট গামের্ন্টস শ্রমিক–কর্মচারী ফেডারেশন, ঢাকা জেলা যানবাহন শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন, গার্মেন্টস শ্রমিক সংহতি ফেডারেশন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ জাতীয় গামের্ন্টস শ্রমিক কর্মচারী লীগ, জাতীয় মুক্তি কাউন্সিল, গ্রিন বাংলা গামের্ন্টস শ্রমিক ফেডারেশনসহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা র‌্যালি, সমাবেশ ও মানববন্ধনে অংশ নেন।