Home / অর্থ-বাণিজ্য / ফের আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু বেনাপোল বন্দরের

ফের আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু বেনাপোল বন্দরের

আমদানি-রপ্তানি ফের শুরু হলো বেনাপোল বন্দর দিয়ে । রবিবার বিকেল থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। প্রশাসনের সঙ্গে দফায় দফায় বৈঠক শেষে পশ্চিমবঙ্গ সরকার এবং পেট্রাপোল বন্দরের বিভিন্ন সংগঠন আমদানি-রপ্তানি চালুর এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানান বেনাপোল সিএন্ড এফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন।

তিনি জানান, করোনা প্রাদুর্ভাবের কারণে ২৩ শে মার্চ থেকে বেনাপোল বন্দরের আমদানি-রপ্তানি বন্ধ হয়ে যায়। এতে বন্দরে পড়ে থাকা ট্রাকের পণ্যগুলোর গুণগত মান নষ্ট হয়ে যাচ্ছে। তাই দু’দেশের কাস্টমস, বন্দর, ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স, সিএন্ড এফ এজেন্টস এসোসিয়েশন, প্রশাসন ও ব্যবসায়ীদের মধ্যে দফায় দফায় বৈঠকের পর আমদানি-রপ্তানি পুনরায় শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পেট্রাপোল বন্দরে সিএন্ডএফ এজেন্ট স্টাফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্র জানান, প্রেট্রাপোল বন্দরে প্রায় আড়াই হাজার মাল বোঝাই ট্রাক পড়ে আছে। দীর্ঘদিন পড়ে থাকায় ইতিমধ্যে ট্রাকে থাকা পণ্যের গুণগত মান নষ্টের পথে। তবে অনেক ট্রাকের ব্যাটারি, টায়ার ইত্যাদি নষ্ট হয়ে যাওয়ায় একটু ধীর গতিতেই আমদানি-রপ্তানি হবে বলে তিনি জানান।

বেনাপোল বন্দরের পরিচালক মামুন তরফদার বলেন, ‘বিকেল থেকে এ পর্যন্ত হিরো হোন্ডা মোটরসাইকেলের ২৪ ট্রাক মালামাল ভারত থেকে বেনাপোল বন্দরে এসে পৌঁছেছে। পিপিই ও মাস্ক ব্যবহার করে স্বাস্থ্য পরীক্ষা শেষে সকল স্বাস্থ্য বিধি মেনেই ট্রাকচালক ও হেলপাররা পণ্য নিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করছে। বন্দরে দ্রুত পণ্য লোড-আনলোডের জন্য আমরা তাদের সব ধরনের সাপোর্ট দিচ্ছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: