বদলি কুষ্টিয়ার সেই এসপিসহ ১২ পুলিশ কর্মকর্তার বদলি

36

১২ পুলিশ সুপার পদ মর্যাদার কর্মকর্তাকে বদলি করা হয়েছে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের সঙ্গে খারাপ ব্যবহার করা কুষ্টিয়ার সেই আলোচিত পুলিশ সুপার এস এম তানভির আরাফাতসহ । কুষ্টিয়ার নতুন পুলিশ সুপার হিসাবে নিয়োগ পেয়েছেন বরিশাল মহানগরীর পুলিশের উপ-পুলিশ কমিশনার মো. খাইরুল আলম। সোমবার এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের (জননিরাপত্তা বিভাগ পুলিশ-১) উপসচিব ধনঞ্জয় কুমার দাসের সই করা এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, সিএমপির উপকমিশনার হামিদুল আলমকে ঢাকা হাইওয়ে পুলিশের পুলিশ সুপার, বাগেরহাটের পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়কে সিআইডিতে, জামালপুরের পুলিশ সুপার দেলোয়ার হোসেনকে সিআইডিতে, নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিমকে সিএমপির উপকমিশনার, পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মঈনুল হাসানকে ডিএমপির উপকমিশনার, কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাতকে বিএমপির উপকমিশনার, জিএমপির উপকমিশনার কে এম আরিফুল হককে বাগেরহাটের পুলিশ সুপার, সিআইডির নাসির উদ্দিনকে জামালপুরের পুলিশ সুপার, ডিএমপির উপকমিশনার প্রবীর কুমার রায়কে নড়াইলের পুলিশ সুপার, বিএমপির উপকমিশনার খাইরুল আলমকে কুষ্টিয়ার পুলিশ সুপার, সিএমপির উপকমিশনার মোহাম্মদ শহীদুল্লাহকে পটুয়াখালীর পুলিশ সুপার ও রংপুর মেট্টোপলিটন পুলিশের উপকমিশনার মিলু মিয়া বিশ্বাসকে খাগড়াছড়ি ষষ্ঠ এপিবিএনে বদলি করা হয়েছে।
প্রসঙ্গত,কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভা নির্বাচনে ১৪ জানুয়ারি থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত প্রথম শ্রেণির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ পান মো. মহসিন হাসান। এরপর ১৬ জানুয়ারি দায়িত্বপালন অবস্থায় সকাল ১০টায় ভেড়ামারা পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অবস্থানকালে কুষ্টিয়ার এসপি তানভীর আরাফাত ম্যাজিস্ট্রেট মহসিন হাসানের সঙ্গে দুর্ব্যবহার করেন। এসপি তানভীর আরাফাতের দুর্ব্যবহারের জন্য তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে চিঠি দেন মহসিন হাসান। পরে হাইকোর্ট তানভীর আরাফাতকে তলব করে কারণ দর্শাতে বলেন। ২৫ জানুয়ারি এসপি আরাফাত হাইকোর্টে হাজির হন।

তিনি আদালত অবমাননার অভিযোগের বিষয়ে অনুতপ্ত হয়ে আদালতের কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার আবেদন করেন। এসপিকে আদালত অবমাননা থেকে অব্যাহতি দেয়ার জন্য আরজি জানান তার আইনজীবী। শুনানি নিয়ে আদালত আগামী ১৭ ফেব্রুয়ারি আদেশের জন্য দিন ধার্য করেছেন।