Home / চট্টগ্রাম / বন্দর কর্মচারীসহ ৬ জন গ্রেফতার নিলামের গাড়ি নিয়ে প্রতারণা

বন্দর কর্মচারীসহ ৬ জন গ্রেফতার নিলামের গাড়ি নিয়ে প্রতারণা

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) চট্টগ্রাম বন্দরের কাস্টমস কর্মকর্তা সেজে শাহীনুর রহমান হালিম নামে এক ব্যক্তির কাছ থেকে ১০ লাখ ১৯ হাজার টাকা হাতিয়ে নেয়ার দায়ের  করা প্রতারণা মামলায় বন্দরের তিন কর্মচারীসহ মোট ৬ জনকে গ্রেফতার করেছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ও মঙ্গলবার (১৭ নভেম্বর) ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেফতার ৬ জন হলো- মো. মহিদুল ইসলাম সরকার প্রকাশ নজরুল, মো. মোবারক হোসেন প্রকাশ সুমন, মো. আনোয়ার হোসেন, নুরুল আবছার, রুহুল আমিন ও মো. ইউসুফ।

এদের মধ্যে নুরুল আবছার চট্টগ্রাম বন্দরের সিকিউরিটি গার্ড, রুহুল আমিন ও মো. ইউসুফ ‘নো ওয়ার্ক নো পে’ ভিত্তিতে অস্থায়ী পিয়ন হিসেবে কর্মরত বলে জানিয়েছে সিআইডি। মো. মহিদুল ইসলাম সরকার প্রকাশ নজরুল, মো. মোবারক হোসেন প্রকাশ সুমন ও মো. আনোয়ার হোসেন প্রতারক চক্রের সদস্য।

সিআইডি চট্টগ্রাম অঞ্চলের বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ শাহনেওয়াজ খালেদ  বলেন,নিলামের গাড়ি বিক্রির নামে প্রতারণা চক্রের সদস্যরা মামলার বাদী শাহিনুর রহমান হালিমের কাছ থেকে ১০ লাখ ১৯ হাজার টাকা হাতিয়ে নেন।

তিনি বলেন, সহকারী কাস্টমস কমিশনার পরিচয় দেওয়া সানোয়ার হোসেন প্রকাশ সাখাওয়াত প্রতারক চক্রের মূলহোতা। সাখাওয়াত বিভিন্নজনের মাধ্যমে লোকজনের সঙ্গে পরিচিত হয়ে কৌশলে টাকা হাতিয়ে নেয়। সানোয়ার হোসেন প্রকাশ সাখাওয়াত ডবলমুরিং থানার একটি মামলায় গ্রেফতার হয়ে বর্তমানে কারাগারে রয়েছেন।

শাহনেওয়াজ খালেদ জানান, সানোয়ার হোসেন প্রকাশ সাখাওয়াত ও তার চক্রের মাধ্যমে প্রতারিত হয়ে গত ১ ফেব্রুয়ারি বন্দর থানায় মামলা দায়ের করেন শাহিনুর রহমান হালিম। মামলাটির তদন্তভার সিআইডির কাছে আসলে অভিযান চালিয়ে প্রথমে মহিদুল ইসলাম সরকার প্রকাশ নজরুলকে গ্রেফতার করা হয়। পরে তার কাছ থেকে অন্য আসামিদের বিষয়ে তথ্য পাওয়া যায়।

এমকে

FacebookTwitterWhatsAppEmailPrintFriendlyCopy Link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: