Home / অন্যান্য / অপরাধ / বাংলাদেশের আকাশে মিয়ানমারের সামরিক কপ্টার

বাংলাদেশের আকাশে মিয়ানমারের সামরিক কপ্টার

1(53)_114106
চট্টগ্রাম ২৫ মে : মিয়ানমারের হেলিকপ্টার বাংলাদেশের আকাশে!সামরিক মহড়ার সময় সে দেশের একটি সামরিক হেলিকপ্টার বান্দরবান জেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কয়েকটি ক্যাম্পের উপর দিয়ে উড়ে যায়।এ ঘটনায় সীমান্তে শক্তি বৃদ্ধি করে বিজিবিকে সর্বোচ্চ সতর্কতায় রাখা হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে আলিকদমে বিজিবি’র ৫৭ ব্যাটালিয়নের আওতায় থানছির দুর্গম এলাকায় আকাশসীমা লঙ্ঘনের এই ঘটনা ঘটে।

জানা যায়, থানছির দুর্গম এলাকায় স্থাপিত বিজিবির বুলুপাড়া, ইয়ংরাই, পানঝিরি, হেডম্যান পাড়া সাপাছড়া ক্যাম্পের উপর দিয়ে খুব কাছ থেকে মহড়া দেয় মিয়ানমারের হেলিকপ্টারটি।

বিজিবির চট্টগ্রাম দক্ষিণ রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হাবিবুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে মিয়ানমার সামরিক বাহিনীর একটি হেলিকপ্টার বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে। হেলিকপ্টারটি ওই এলাকায় নিয়োজিত বিজিবি’র পাঁচটি  ক্যাম্পের উপর দিয়ে মহড়া দেয়। এ ঘটনায় বিজিবি সদর দপ্তর থেকে কড়া প্রতিবাদ জানানো হয়েছে।

ব্রিগেডিয়ার জেনারেল হাবিবুল করিম আরো জানান, যেসব বিজিবি ক্যাম্পের উপর দিয়ে হেলিকপ্টারটি মহড়া দিয়েছে সেসব ক্যাম্প মিয়ানমারের খুব কাছে। ঘটনার পর থেকে বিজিবিকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে।

এর আগে গত ১১ মে থানছির বুলু পাড়া ক্যাম্প লক্ষ্য করে মিয়ানমারের সেনাবাহিনী ৬টি মর্টার শেল নিক্ষেপ করে। বিজিবি’র পক্ষ থেকেও দুটি মর্টার শেল নিক্ষেপ করে তার জবাব দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: