বাংলাদেশ জয়ের আশায় মাঠে নেমেছে

42
West Indies Nkrumah Bonner (R) plays a shot as Bangladesh's wicketkeeper Liton Das watches during the fourth day of the first cricket Test match between Bangladesh and West Indies at the Zohur Ahmed Chowdhury Stadium in Chittagong on February 6, 2021. (Photo by Munir Uz zaman / AFP) (Photo by MUNIR UZ ZAMAN/AFP via Getty Images)

বাংলাদেশ চট্টগ্রাম টেস্টে রবিবার ম্যাচের শেষ দিন জয়ের আশায় মাঠে নেমেছে । আজ জিততে হলে বাংলাদেশকে নিতে হবে ৭টি উইকেট। বাংলাদেশের দেয়া ৩৯৫ রানের লক্ষ্যে এখন ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ক্যারিবীয়দের সংগ্রহ ৩ উইকেটে ১৬৩ রান।

গত ৩ ফেব্রুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয় বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। প্রথম ইনিংসে বাংলাদেশ ৪৩০ রান করে অলআউট হয়েছিল বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ সেঞ্চুরি করেছিলেন। ১০৩ রান করে আউট হয়েছিলেন এই ব্যাটসম্যান।

পরে ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে নেমে ২৫৯ রান করে অলআউট হয়। সফরকারী দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেন ক্রেইগ ব্র্যাথওয়েট। বল হাতে মিরাজ ৪টি উইকেট নিয়েছিলেন ৪টি উইকেট।

এরপর বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২২৩ রান করে ইনিংস ঘোষণা করে। প্রথম ইনিংস শেষে বাংলাদেশ ১৭১ রানের লিডে ছিল। তাই জয়ের জন্য ক্যারিবীয়দের সামনে টার্গেট দাঁড়ায় ৩৯৫ রান।

গত এই টার্গেটে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১১০ রান করে দিনের খেলা শেষ করেছিল ওয়েস্ট ইন্ডিজ।