বাংলাদেশ বিমানের যাত্রা বাতিল যান্ত্রিক ত্রুটির কারণে

26

1326817927Bangladesh-Biman-Airlinesjibonbarta.com_-700x336

চট্টগ্রাম, ১৪ মে: যাত্রীবাহি একটি ফ্লাইটের যাত্রা বাতিল বোডিং ব্রিজের সঙ্গে বিমানের দরজা বন্ধ না হওয়ায় দুই শতাধিক যাত্রী নিয়ে আটকা পড়ে বোয়িং ৭৭৭ ফ্লাইটটি। পরে যান্ত্রিক ত্রুটির কারণে মাস্কাটগামী বাংলাদেশ বিমানের ২০০ যাত্রীবাহি একটি ফ্লাইটের যাত্রা বাতিলই করা হয়।

শনিবার সকালে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে  সাড়ে ৯টার দিকে ওমানের রাজধানী মাস্কাট যাচ্ছিল বিমানটি। বোডিং ব্রিজের সঙ্গে বিমানের দরজা আটকে সেটি বন্ধ না হওয়ায় দুই শতাধিক যাত্রী নিয়ে আটকা পড়েছে বোয়িং ৭৭৭ ফ্লাইটটি।

প্রত্যক্ষদর্শীরা জানান, চালুর ঠিক আগ মুহূর্তে যাত্রীরা নিজ নিজ আসন গ্রহণ করার পর বোডিং ব্রিজের সঙ্গে ফ্লাইটের দরজাটি আটকে যায়। কিন্তু ফ্লাইটি কিছুটা পিছনে সরে আসলে দরজাটি খুলে নিচে পড়ে যায়। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। পরে যাত্রা বাতিল করে যাত্রীদের সবাইকে নিরাপদে নামিয়ে আনা হয়। ওই ফ্লাইটে প্রায় দুইশ জন যাত্রী ছিল।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের নাম প্রকাশ না করে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন একজন শীর্ষ কর্মকর্তা। তিনি এ প্রতিবেদককে আরো বলেন, দরজা আটকে ফ্লাইট থেকে খুলে যাওয়ায় সকাল সাড়ে ৯টার মাস্কাটগামী ফ্লাইটির যাত্রা বাতিল করে যাত্রীদের নিরাপদে নামিয়ে আনা হয়।