বাতিস্তুতা মেক্সিকোর বিপক্ষে জয় পেতে মেসিকে যে বার্তা দিলেন

34

মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনার জয়ের বিকল্প নেই দ্বিতীয় রাউন্ডে যেতে হলে পরে দুটি ম্যাচ । এমন সমীকরণে আজ শনিবার বাংলাদেশে সময় রাত ১টায় মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে মেসির দল।

তার আগে আর্জেন্টাইন সাবেক স্ট্রাইকার বাতিস্তুতা মেসিকে দিয়েছেন এক বার্তা। বললেন মেসিকেই নিতে হবে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার গুরুদায়িত্ব।

যে আত্মবিশ্বাস নিয়ে কাতারে এসেছিল, তার বিন্দুমাত্রা দেখা যায়নি সৌদি আরবের বিপক্ষের ম্যাচে। সৌদির বিপক্ষে ২-১ গোলে হেরে যাওয়ার পর মেক্সিকোর বিপক্ষে ম্যাচটি ফাইনালে রূপ নিয়েছে। এমন ফাইনালে জ্বলে উঠতে হবে দলের সেরা খেলোয়াড় এবং অধিনায়ক লিওনেল মেসিকে। মেক্সিকোর বিপক্ষে মাঠে নামার আগে আর্জেন্টিনার সাবেক স্ট্রাইকার গ্যাব্রিয়েল বাতিস্তুতাও মেসির জ্বলে ওঠার বার্তা দিলেন।

শুক্রবার ছিল দিয়েগো ম্যারাডোনার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। প্রিয় সাবেক সতীর্থকে শ্রদ্ধা জানাতে গিয়ে বাতিস্তুতা জানিয়ে দেন, ভবিষ্যৎ নিয়ে অহেতুক বেশি না ভেবে মেসিকেই নিতে হবে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার গুরুদায়িত্ব। তিনি বলেন, নিজেকে নিয়ে ভেব না লিও। খোলস ছেড়ে বেরিয়ে না এলে এই সঙ্কট থেকে বেরিয়ে আসা যাবে না। একমাত্র মেসির অনবদ্য ফুটবল-জাদুই পারে দলকে চাঙ্গা করতে।

সাবেক এই আর্জেন্টাইন আরও বলেন, ‘আমি মনে করি ব্যক্তিগত ভাবনাকে দূরে সরিয়ে এখন শুধু দেশের কথা ভাবতে হবে তার। গোল করতে হবে। সতীর্থদের দিয়ে গোল করাতে হবে। না হলে আরও এক স্বপ্নভঙ্গের অধ্যায় যুক্ত হবে আর্জেন্টিনার ফুটবল ইতিহাসে।’

এদিকে আর্জেন্টাইন কোচ স্ক্যালোনি জানিয়েছেন, মেক্সিকোর বিপক্ষে বেশ কিছু পরিবর্তন নিয়ে মাঠে নামবে তার দল। তার মধ্যে দুইজনের নাম এরই মধ্যে প্রকাশ হয়েছে। দলের রাইট ব্যাক নাহুয়েল মলিনার জায়গায় গঞ্জালো মন্টিয়েলকে দেখা যাবে মেক্সিকোর বিপক্ষে একাদশে। এ ছাড়া লিয়ান্দ্রো পারেদেসকে বেঞ্চে বসিয়ে একাদশে রাখা হবে গুইডো রদ্রিগেজকে।