Home / খবর / ‘বারবার খালেদা জিয়াকে নিয়ে প্রশ্নের জবাব দেয়ার সময় নেই ’

‘বারবার খালেদা জিয়াকে নিয়ে প্রশ্নের জবাব দেয়ার সময় নেই ’

ওবায়দুল কাদের দলের সাধারণ সম্পাদক মন্তব্য করেছেন দুর্নীতির মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকার বা আওয়ামী লীগের করার কিছু নেই বলে। তিনি  বলেন, একজন খালেদা জিয়াকে নিয়ে বারবার প্রশ্নের জবাব দেবো সেই সময় আমাদের নেই। আমি বারবার এই প্রশ্নের উত্তর দিতে চাই না। এ নিয়ে অনেক কথা হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। এদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। আমাদের অনেক কর্মসূচি রয়েছে। অনেক কাজ রয়েছে।

দেশের কাজ, দলের কাজ। আজ রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের এক যৌথসভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। দলের ঢাকা বিভাগের অধীন সব সাংগঠনিক জেলা ও মহানগরের সভাপতি-সাধারণ সম্পাদক এবং সংসদ সদস্যদের নিয়ে ওই সভা হয়।

বৈঠক শেষে বিএনপি চেয়ারপারসনের জামিন সংক্রান্ত এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া আদালতে গেছেন। আদালতই সব ঠিক করবেন। এটা কোনও রাজনৈতিক মামলা নয়, এটা দুর্নীতির মামলা। আদালত যেটা সিদ্ধান্ত নেয়ার নেবে, সেটাই চূড়ান্ত। এটা আওয়ামী লীগের হাতে, শেখ হাসিনার হাতে বা আমাদের কারও এখতিয়ারে নেই। কাজেই বারবার এটা প্রশ্ন করে বিব্রত করবেন না। এদিকে দলের সাংগঠনিক অবস্থা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সম্মেলন ছাড়া দলের কোনও কমিটি করা যাবে না। কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে পরামর্শ ছাড়া কোনও কমিটি ভাঙা যাবে না। কমিটি ভাঙতে হলে কেন্দ্রের কাছে সুপারিশ করবেন। কেন্দ্র ছাড়া কেউ কাউকে সরাসরি বহিষ্কার করতে পারবেন না। তিনি আরও বলেন, দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে মেয়াদোত্তীর্ণ কমিটিগুলোর সম্মেলন এপ্রিল থেকে পুরোদমে শুরু হবে। মোট ২৯টি সম্মেলন করেছি। এর মধ্যে দুটি ঢাকা সিটির। কিন্তু ঢাকা বিভাগে এ পর্যন্ত কোনও সম্মেলন হয়নি। শেখ হাসিনার বড় নির্দেশনা হচ্ছে দলকে ঢেলে সাজাতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar