Home / রাজনীতি / বিএনপির সমাবেশের ডাক ভোটে ‘অনিয়ম’ ও ধরপাকড়ের প্রতিবাদে

বিএনপির সমাবেশের ডাক ভোটে ‘অনিয়ম’ ও ধরপাকড়ের প্রতিবাদে

বিএনপি ঢাকা ও সিরাজগঞ্জের উপনির্বাচনে অনিয়ম, ভোট কারচুপি এবং বাস পোড়ানোর অভিযোগ এনে দলের নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে দেশজুড়ে সমাবেশ করবে। শনিবার রাজধানী ঢাকায় এবং রবিবার সারা দেশে প্রতিবাদ সমাবেশ হবে।

আজ শুক্রবার গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের পক্ষে এ ঘোষণা দেন।

মির্জা ফখরুল বলেন, ‘এই সরকারের অধীনে অনুষ্ঠিত আগের সব নির্বাচনের মতো গতকালের (বৃহস্পতিবার) উপনির্বাচনেও (ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১) ব্যাপক কারচুপি, অনিয়ম ও ভোট ডাকাতি হয়েছে। এদিকে নাশকতার মামলা দিয়ে দুই শতাধিক নেতাকর্মীকে ধরপাকড় করা হয়েছে। এসবের প্রতিবাদে আমরা সমাবেশ করব। শনিবার রাজধানী ঢাকায় ও রবিবার সারা দেশে প্রতিবাদ সমাবেশ হবে।’

গতকাল বৃহস্পতিবার ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ সংসদীয় আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ঢাকা-১৮ উপনির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ প্রার্থী হাবিব হাসান ৭৫ হাজার ৮২০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির এস এম জাহাঙ্গীর হোসেন ধানের শীষ প্রতীক নিয়ে পান ৫ হাজার ৩৬৯ ভোট।

ভোটের দিনই ফলাফল প্রত্যাখ্যান করে নতুন করে নির্বাচন দেওয়ার দাবি জানান এস এম জাহাঙ্গীর।

অন্যদিকে সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী তানভীর শাকিল জয় ১ লাখ ৮৮ হাজার ৩২৫ ভোট পান। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির সেলিম রেজা ধানের শীষ প্রতীকে পান ৪৮৮ ভোট।

গতকাল রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে হঠাৎ করে একের পর এক বাসে আগুন দিতে থাকে অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা। দুপুরে এক ঘণ্টার ব্যবধানে ৭টি এবং পরে আরও তিনটি গাড়ি পুড়িয়ে দেয় কে বা কারা।

দুপুরে বাসে আগুনের ঘটনার পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘেরাও করে পুলিশ। পরে কার্যালয়ের বাইরে থেকে ১২ জনকে গ্রেপ্তার করে বলে দাবি বিএনপির। আর পুলিশ জানায় নয়জনের কথা।

আজকের সংবাদ সম্মেলনে ফখরুল জানান, নাশকতার মামলার পর তখন পর‌্যন্ত (সংবাদ সম্মেলন) ২ শতাধিক নেতাকর্মীকে ধরপাকড় করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: