বিএনপির সমাবেশ রাজধানীতে

24

নেতাকর্মীদের ঢল নেমেছে বিএনপি প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের প্রতিবাদে ডাকা পূর্বঘোষিত বিক্ষোভ সমাবেশে । শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল থেকেই ঢাকা মহানগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যানার নিয়ে খণ্ড খণ্ড মিছিলসহ প্রেসক্লাবে জড়ো হতে শুরু করেন। বিএনপির পূর্বঘোষিত প্রতিবাদ কর্মসূচিতে জাতীয় প্রেসক্লাবের সামনে দলটির বিপুল সংখ্যক নেতাকর্মী জড়ো হয়েছেন।
এ সময় নেতাকর্মীরা জিয়ার খেতাব বাতিলের প্রতিবাদে বিভিন্ন ধরনের স্লোগান সম্বলিত ব্যানার ও ফেস্টুন নিয়ে আসেন। সময়ের সঙ্গে সঙ্গে প্রেসক্লাব চত্বরে নেতাকর্মীদের ভিড় বাড়তে শুরু করে। নেতাকর্মীরা অবস্থান নিয়ে জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদের বিভিন্ন স্লোগান দেন। এসময় তারা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতেও স্লোগান দিতে থাকেন।
যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সকাল থেকেই প্রেসক্লাব ও এর আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও সতর্ক অবস্থানে রয়েছেন। প্রেসক্লাবে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা হাসনাত তালুকদার বলেন, আমরা নিরাপত্তার দায়িত্বে রয়েছি।