Home / চট্টগ্রাম / বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত রামগড়ে সেক্টর পর্যায়ে

বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত রামগড়ে সেক্টর পর্যায়ে

বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)’র সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড়ে । বুধবার (৪ নভেম্বর) সকালে রামগড় পৌরসভার সম্মেলন কক্ষে উভয় দেশের সীমান্ত বাহীনির মধ্যে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সীমান্ত সম্মেলনে বিজিবির পক্ষে খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্ণেল মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন ও গুইমারা সেক্টর কমান্ডার কর্ণেল জিএইচ এম সেলিম হাসান অপরদিকে বিএসএফ এর পক্ষে উদয়পুর সেক্টরের ডিআইজি জামিল আহমেদ‘র নেতৃত্বে অনুষ্ঠিত সম্মেলনে বাংলাদেশের খাগড়াছড়ি ও গুইমারা সেক্টরের ৬ জন ব্যাটালিয়ন কমান্ডার, ৪ জন ষ্টাফ অফিসার ও ৩ জন কোম্পানী কমান্ডার অপরপক্ষে বিএসএফ প্রতিনিধি দলে ৪ জন ব্যাটালিয়ন কমান্ডার, ৩ জন ষ্টাফ অফিসার ও ৪ জন কোম্পানী কমান্ডার উপস্থিত ছিলেন।

বিজিবি জানায়, সম্মেলনে উভয় দেশের সীমান্ত চোরাচালান ও মাদক রোধ, সীমান্ত কাঁটাতারের বেড়া নির্মাণ ছাড়াও সমসাময়িক বিষয়াবলী এবং উভয় বাহিনীর মধ্যে পারস্পারিক সম্পর্ক উন্নয়নে সু-দীর্ঘ আলোচনা করা হয়। পরে উভয় পক্ষ নিজেদের মধ্যে সীমান্তে চোরাচালানে জড়িত ব্যক্তিদের তালিকা হস্তান্তর করেন।

এর আগে সকাল ১০টার দিকে সীমান্তবর্তী মৈত্রীসেতু ১ নির্মাণ পথে ফেনী নদী পার হয়ে বিএসএফের প্রতিনিধি দল বাংলাদেশে প্রবেশ করে। এসময় বিজিবির সেক্টর কমান্ডারগণ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর কর্মকর্তাদের বাংলাদেশে স্বাগত জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: