Home / খবর / ‘বিদেশি-দেশি- ষড়যন্ত্রে টার্গেট কিলিং’

‘বিদেশি-দেশি- ষড়যন্ত্রে টার্গেট কিলিং’

1471_111984ঢাকা ০৬ মে:স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল মনে করেন দেশে যেসব গুম, খুন, টার্গেট কিলিং হচ্ছে এর বেশির ভাগেরই রহস্য উদঘাটিত হয়েছে। দেশি-বিদেশি ষড়যন্ত্রে এসব হত্যাকাণ্ড হচ্ছে বলে।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে প্রখ্যাত শ্রমিক নেতা ও বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১২তম শাহাদৎ বার্ষিকীতে আয়োজিত এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন। এ উপলক্ষে ‘সন্ত্রাস দমন ও মাদকমুক্ত সমাজ গঠনে জনপ্রতিনিধিদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি স্মৃতি পরিষদ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজ বা কালের মধ্যে এই দেশবিরোধী সন্ত্রাসী ও ষড়যন্ত্রকারী অপশক্তি গড়ে ওঠেনি। দেশের স্বাধীনতার বিরোধী এই অপশক্তি অনেক আগে থেকেই আছে। আর এ সন্ত্রাসীরাই পেট্রলবোমা মেরে, জ্বালাও-পোড়াও চালিয়ে প্রায় ৫০০ জন সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ওই অপশক্তি যত ষড়যন্ত্র, অগ্নিসংযোগ কিংবা সন্ত্রাসী কর্মকাণ্ড চালাক না কেন, কখনোই সফল হবে না। কারণ এ সরকার তাদের কাউকেই ছাড় দিচ্ছে না, দেবে না।

এসময় নিজামীর ফাঁসির রায় কার্যকর প্রসঙ্গ টেনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সর্বোচ্চ আদালত নিজামীর রিভিউ মামলা খারিজ করে দিয়ে ফাঁসির রায় বহাল রেখেছে। আইনের সব ধাপ সম্পন্ন করে এই শীর্ষ যুদ্ধাপরাধীর বিচারের রায় কার্যকর করা হবে বলেও জানান তিনি। একইসঙ্গে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে জনগণ ঐক্যবদ্ধ। তাই কেউ যদি যুদ্ধাপরাধীর পক্ষ নেয় তবে জনগণ তাদেরও ছাড় দেবে না।

মন্ত্রী বলেন, দেশের জনগণের টাকায় যখন পদ্মা সেতু হচ্ছে তখন এই উন্নয়ন ধারাকে বাধাগ্রস্ত করতে দেশবিরোধী ষড়যন্ত্র শুরু করেছে বিএনপি। দেশকে অস্থিতিশীল করতে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন চিন্তাকে ব্যাহত করতেই এসব ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে তারা।

প্রসঙ্গত, আগামীকাল ৭ মে শ্রমিক নেতা, শিক্ষক ও মুক্তিযোদ্ধা আহসানউল্লাহ মাস্টারের ১২তম শাহাদাৎবার্ষিকী। এ উপলক্ষে ঢাকা, গাজীপুরসহ দেশের বিভিন্ন স্থানে দুই দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি স্মৃতি পরিষদসহ বিভিন্ন সংগঠন।

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট আবদুল বাতেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী, আওয়ামী লীগ নেতা এম এ করিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: