বিদ্বেষের রাজনীতি থেকে দেশ দ্রুত মুক্ত হবে ,ভারতকে বাঁচাতে ভোট দিয়েছে বাংলা : মমতা

116

সদ্য অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের বিপুল জয়ে ভারতের বিভিন্ন রাজ্যের ক্ষমতাসীন বিজেপি-বিরোধী নেতারা শুভেচ্ছা জানিয়েছেন মমতা ব্যানার্জীকে। অনেকেই মনে করছেন এমন ভূমিধ্বস বিজয়ের মধ্য দিয়ে বিজেপি বিরোধী সমগ্র ভারতের ঐক্যের নেতা হওয়ার পথে এক ধাপ এগিয়ে গেলেন মমতা। ঝানু রাজনীতিবিদ মমতাও টুইটারে তাকে শুভেচ্ছা জানানো সকলকে ধন্যবাদ জানিয়ে সুকৌশলে নিজ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

যেমন সর্বভারতীয় কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধীর শুভেচ্ছার জবাবে মমতা টুইটারে লিখেছেন, “আপনার উষ্ণ শুভেচ্ছার জন্য ধন্যবাদ। বাংলার মানুষ গোটা ভারতের জন্য পথ সহজ করে দিয়েছে। বিজেপির বিদ্বেষের রাজনীতি থেকে ভারত দ্রুত মুক্ত হবে।”

বিহারের সাবেক মুখ্যমন্ত্রী, সাবেক কেন্দ্রীয় মন্ত্রী, রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) এর সভাপতি, ভারতের আলোচিত রাজনীতিবিদ লালু প্রসাদ যাদবকে ধন্যবাদ জানিয়ে তৃণমূল নেত্রী মমতা লিখেছেন, “এবার ভারতকে বাঁচাতে ভোট দিয়েছে বাংলা।”

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং কাশ্মীরের পিপলস ডেমোক্র্যাটিক পার্টি (পিডিপি) এর সভাপতি মেহেবুবা মুফতিকে উদ্দেশ্য করে রেকর্ড তিনবারের মুখ্যমন্ত্রী মমতা লিখেছেন, “বাংলার মানুষ বিদ্বেষ, বিভাজনের রাজনীতি প্রত্যাখ্যান করেছে এবং উন্নয়নের পক্ষে ভোট দিয়েছে।”