বেলা ১২টা পর্যন্ত সকল গণপরিবহন চলবে রোববার

27

সরকার রপ্তানিমুখী শিল্প-কারখানার কর্মীদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে আগামীকাল রোববার বেলা ১২টা পর্যন্ত সকল গণপরিবহন চলাচলের সিদ্ধান্ত জানিয়েছে। আজ শনিবার বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, ‘গার্মেন্টস শ্রমিকদের কথা চিন্তা করে এখন থেকে আগামীকাল রোববার গণপরিবহন চলাচলের সিদ্ধান্ত দিয়েছে সরকার। আমরা প্রস্তুতি নিচ্ছি। গণপরিবহন চলাচল শুরু হবে।’

করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধ চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত। চলমান এই বিধিনিষেধ আরও বাড়ানোর সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এর মধ্যে গতকাল শুক্রবার এক আদেশে ১ আগস্ট থেকে রপ্তানিমুখী শিল্পকারখানা খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে সারাদেশ থেকে ঢাকার পথে রওনা হয়েছেন গার্মেন্টস শ্রমিকরা।

আজ শনিবার নৌরুটগুলোতে রাজধানীমুখী যাত্রীদের ভিড় ছিল উপচেপড়া। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে গাদাগাদি করে তারা কর্মস্থলে ফিরছেন। ফেরিতে এবং মহাসড়কের বিভিন্ন পয়েন্টে শহরমুখী শ্রমিকরা ভিড় করছেন। এদিকে গণপরিবহন চালু না থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন পোশাক কারখানার শ্রমিকরা। এ অবস্থায় রোববার সারাদিন গণপরিবহন চলাচলের ঘোষণা দেওয়া হয়েছে। এর আগে শিল্প-কারখানার কর্মীদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে রোববার দুপুর পর্যন্ত নৌযান চলাচলের ঘোষণা দিয়েছে বিআইডব্লিউটিএ।