ব্রেকিং নিউজ
Home / আর্ন্তজাতিক / বেড়েই চলছে অস্ট্রিয়া, স্পেন ও ফ্রান্সে করোনা রোগী

বেড়েই চলছে অস্ট্রিয়া, স্পেন ও ফ্রান্সে করোনা রোগী

বেড়েই চলছে অস্ট্রিয়া, স্পেন ও ফ্রান্সে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা। ঘোষণা করা হয়েছে জরুরি অবস্থা। জনসমাগম হয় এমন স্থানগুলো বন্ধ করে দিয়েছে দেশগুলোর সরকার। বন্ধ করে দেয়া হয়েছে এসব দেশের বিমান চলাচল।

বিস্তরিত প্রতিনিধিদের পাঠানো খবরে:

তামিম হাসান, অস্ট্রিয়া:- করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা একদিনে ১৪৫ জন বেড়ে দাঁড়িয়েছে ৮০০ জন। খেলার মাঠ এবং বার মঙ্গলবার থেকে পুরোপুরি বন্ধ করার ঘোষণা দিয়েছে অস্ট্রিয়ার সরকার। আজ অস্ট্রিয়ার পার্লামেন্টে  জরুরি বৈঠক শেষে এই ঘোষণা দেওয়া হয়।

এছাড়াও অবসরপ্রাপ্ত ডাক্তার এবং সামরিক কর্মকর্তাদের পুনরায় নিয়োগ দেওয়া হবে জানা গেছে। অস্ট্রিয়া থেকে  রাশিয়া, ব্রিটেন, ইউক্রেন এবং হল্যান্ডগামী সকল ফ্লাইট পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

ওয়াসি উদ্দীন, স্পেন : স্পেনের  প্রেসিডেন্ট পেদ্রো সান্সেজের স্ত্রী  বেগনীয়া গমেজসহ করোনাভাইরাসে দেশটিতে আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে  ৭৪২৫ জন, মৃত্যু হয়েছে ২৮৯ এবং সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৫৪৩ জন। এর মোধ্যে মাদ্রিদে আক্রান্ত হয়েছেন  ২৯৮৪ এবং মৃত্যু হয়েছে ১৩৭ জনের , কোভিড ১৯ রোধে দেশটিতে ২য় পর্যায়ের জরুরি অবস্থা ঘোষণা করেছে সরকার।

আবুল কালাম মামুন, ফ্রান্স : ফ্রান্সে করোনা ভাইরাসের পরিস্থিতিকে স্টেজ-৩ ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন রেস্টুরেন্ট, শপিং সেন্টার, সিনেমা, ক্যাফে বারসহ সকল কম গুরুত্বপূর্ণ ব্যবসাপ্রতিষ্ঠান আজ মধ্যরাতের পর থেকে বন্ধ থাকবে।

মুদি দোকান, ফার্মেসি, ব্যাংক, পত্রিকা অফিস, টোবাকোর দোকান, পেট্রল স্টেশন ও বাস মেট্রোসহ দৈনন্দিন জীবনের অতি গুরুত্বপূর্ণ সবপ্রতিষ্ঠান স্বাভাবিকভাবে খোলা থাকবে এবং কার্যক্রম পরিচালনা করা হবে।  কোথাও ১০০ জনের বেশি লোক সমাগম নিষিদ্ধ করা হয়েছে। অপ্রয়োজনে রাস্তায় ঘোরাঘুরি করা বা বাস থেকে বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। বয়স্ক মানুষ এবং যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম, তাদের নিরাপদে এবং সতর্ক অবস্থায় থাকার কথা জানানো হয়েছে।

ফ্রান্সে এখন পর্যন্ত আক্রান্ত ৪৫০০ জন, মৃত্যু ৯১, রবিবার মিউনিসিপ্যাল নির্বাচন অনুষ্ঠিত হবে- তবে বাড়তি সতর্কতা অবলম্বন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar