Home / আর্ন্তজাতিক / বোমাসদৃশ বস্তু উদ্ধার মার্কিন দূতাবাসের কাছে

বোমাসদৃশ বস্তু উদ্ধার মার্কিন দূতাবাসের কাছে

বোমাসদৃশ বস্তু পাওয়া গেছে ঢাকার মার্কিন দূতাবাসের অ্যানেক্স ভবনের কাছে । বুধবার বিকাল তিনটার দিকে দুই জন অজ্ঞাত লোক একটি কালো ব্যাগ অ্যানেক্স ভবনের কাছে রেখে যায়। সন্দেহজনক হওয়াতে ঘটনাস্থলে পুলিশ গিয়ে ওই ব্যাগটি উদ্ধার করেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী জানিয়েছেন- দু’জন অজ্ঞাত লোক বোমা সদৃশ কোনো বস্তু ভবনের পাশে রেখে চলে যায়। পুলিশের বোম ডিসপোজাল ইউনিট বিষয়টি নিয়ে কাজ শুরু করেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বুধবার বিকালের দিকে বারিধারায় মার্কিন দূতাবাসের পাশে ইনফরমেশন সেন্টারের এনেক্স বিল্ডিং সংলগ্ন চেকপোস্টে অজ্ঞাত দুই ব্যক্তি একটি কালো ব্যাগ হাতে দাঁড়িয়েছিলেন। দূতাবাসের নিজস্ব নিরাপত্তা কর্মকর্তারা তাদের দাঁড়িয়ে থাকার কারণ জানতে চাইলে অজ্ঞাত দুই ব্যক্তি সঙ্গে থাকা কালো ব্যাগটি রেখে চলে যায়। পরে দূতাবাসের নিরাপত্তা কর্মীরা বিষয়টি পুলিশকে জানায়।

খবর পেয়ে পুলিশ বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে বোম্ব ডিসপোজাল ইউনিটকে কল করে। একইসঙ্গে নিরাপত্তার জন্য এলাকাটি কর্ডন করে রাখে। পুলিশ জানায়, বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে গিয়ে ব্যাগটি ডিসপোজাল করে। তবে ব্যাগের ভেতরে বিস্ফোরক জাতীয় কিছু পাওয়া যায়নি।
কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-কমিশনার (এসএজি) আব্দুল মান্নান বলেন, এটি তেমন কিছু না। তবু ঝুঁকি না নিয়ে বোম্ব ইউনিট পাঠানো হয়েছে। তারা ব্যাগটি ডিসপোজাল করার পর পরীক্ষা-নিরীক্ষা করে দেখছে।

ডিএমপির বাড্ডা জোনের সহকারী পুলিশ কমিশনার মো. এলিন চৌধুরী মানবজমিনকে বলেন, বোম্ব ডিসপোজাল ইউনিট আলামত নিয়ে গেছে। তারা পরীক্ষা-নীরিক্ষা করে দেখবে। এ বিষয়ে পুলিশ বাদী হয়ে একটি মামলা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: