‘বোমা ফাটালেন’ ইমরান খান সাবেক সেনাপ্রধানকে নিয়ে

16

ইমরান খান দেশটির সাবেক সেনাপ্রধানকে নিয়ে ফের বিস্ফোরক মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান । তিনি বলেছেন, সাবেক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার ২০১৯ সালে মেয়াদ বাড়ানোর পরেই তার ব্যবহার বদলে যায়। নিউজ ইন্টারন্যাশনালের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রাইভেট চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, সেনাপ্রধান হিসেবে মেয়াদ বৃদ্ধির পরেই জেনারেল বাজওয়ার পরিবর্তন হয় এবং শরিফের সঙ্গে আপোস করেন। তিনি সেই সময় তাদের জাতীয় পুনর্মিলন অধ্যাদেশ (এনআরও) দেওয়ার সিদ্ধান্ত নেন।

পিটিআই চেয়ারম্যান আরও দাবি করেছেন, জেনারেল বাজওয়া হুসেন হাক্কানিকে যুক্তরাষ্ট্রে পাকিস্তানের তৎকালীন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ করেছিলেন এবং বলেছিলেন হাক্কানি কোনও তথ্য ছাড়াই পররাষ্ট্র দপ্তরের মাধ্যমে অফিসে যোগদান করেছিলেন।

ইমরান খান আরও বলেন, তারা হাক্কানির সঙ্গে দুবাইতে দেখা করে এবং ২০২১ সালের সেপ্টেম্বরে তাকে নিয়োগ দেয়। তিনি বলেন, , সাবেক এই কূটনীতিক যুক্তরাষ্ট্রে তার বিরুদ্ধে লবিং শুরু করেন।

এছাড়া ইমরান খান তার ওপর হামলার প্রসঙ্গে বলেছেন, তিনি জানতেন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ও একজন সিনিয়র অফিসার এই হামলার পরিকল্পনা করেছিলেন।

গত বছরের এপ্রিলে এক অনাস্থা ভোটের মাধ্যমে প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। এজন্য তিনি বিদেশি শক্তির হাত রয়েছে বলে অভিযোগ করেছিলেন।