ব্রেকিং নিউজ
Home / ফিচার / ভিআইপিদের চিকিৎসা নিয়ে চিন্তা!

ভিআইপিদের চিকিৎসা নিয়ে চিন্তা!

হঠাৎ করেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিআইপিদের বিশেষ চিকিৎসা নিয়ে বেশ কথাবার্তা হচ্ছে। তাদের নাকি ভিআইপি চিকিৎসা দিতেই হবে। এমনকি ভিআইপি কবরও।

বুঝে আসে না তাদের কেন এখন দেশের চিকিৎসা লাগবে। তাদের জন্য তো সিঙ্গাপুর লন্ডন আমেরিকা হংকংসহ উন্নত দেশের উন্নত চিকিৎসা অপেক্ষা করছে। হাঁচি কাশি চোখ ওঠা মাথা ব্যথার জন্যও আত্মীয় স্বজনসহ তাদের বিদেশে গিয়ে চিকিৎসা নিতে হয়। এই গরিব দেশে তারা তো সেই ভিআইপি চিকিৎসা পাবে না।

এবার কথায় আসেন- তাদের দেশে চিকিৎসা নিতে হয় না বিধায় দেশে বছরের পর বছর ধরে যে চিকিৎসা অব্যবস্থাপনা গড়ে ওঠেছে, চিকিৎসা না পাওয়ার সংস্কৃতি তৈরি হয়েছে, স্বাস্থ্য খাতে সীমাহীন লোপাট হয়েছে সেদিকে নজর দেননি। কিংবা জানলেও টু শব্দটি করেননি।

মরলে মরুক জনগণ। তাতে আমার কী। এমন মনোভাব এর পরিবর্তন হলো যখন এখন সবাই এক কাতারে চলে এসেছি। চিকিৎসা নিতে বিদেশ যাওয়ার আপাতত সুযোগ বন্ধ। পুরো বিশ্ব লকডাউন।‌ ওইসব দেশই নিজেদের নাগরিকদের চিকিৎসা দিয়ে কূল পাচ্ছে না।‌ অন্য দেশের নাগরিকদের জন্য হাসপাতালে জায়গা কই।

স্বাস্থ্য খাতের সার্বিক অব্যবস্থাপনার জন্য জন্য দায়ী কথিত ভিআইপিরা এখন দেশে ভিআইপি চিকিৎসা চান। যদিও আদালত বলে দিয়েছেন কে ভিআইপি। আল্লাহ সবাইকে রক্ষা করুন।

লেখক: সিনিয়র সাংবাদিক, দৈনিক যুগান্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: